সোমবার, মে ২০, ২০২৪
জেলাজুড়েসদরস্বাস্থ্য

ব্রিটিশ রেডক্রস কনসালটেন্টের সাথে জেলা রেড ক্রিসেন্টের সভা

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্যদের সাথে, ব্রিটিশ রেড ক্রস এর সহযোগিতায় পরিচালিত ক্লাইমেট চেঞ্জ এডাপটেশন প্রকল্পের (সিসিএ) কার্যক্রম নিয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। রবিবার (২১ জানুয়ারি) বিকেলে উত্তর চাষাঢ়ায় নারায়ণগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয় অডিটরিয়ামে ওই সভা অনুষ্ঠিত হয়।

ক্লাইমেট চেঞ্জ এডাপটেশন প্রকল্প (সিসিএ) নারায়ণগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের মাধ্যমে নারায়ণগঞ্জ মহানগরের ৬নং ওয়ার্ডের সুমিলপাড়া বিহারীক্যাম্প এলাকা এবং ১৬ নং ওয়ার্ডের ঋষিপাড়া এলাকায় কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। সভায় এলাকার জীবন যাত্রার মানউন্নয়ন এবং প্রকৃতিকে ব্যবহার করে কিভাবে সমস্যার সমাধান করা যায় সে বিষয়ে আলোচনা হয়। বিশেষ করে বেশী বেশী বৃক্ষরোপন করা, পাশাপাশি কর্ম এলাকার জনবসতির জীবনমান উন্নয়নে, দূর্যোগকালীন সময়ে সক্ষমতা বৃদ্ধিসহ নানা বিষয়ে আলোচনা করা হয়।

মতবিনিময় সভায় জানানো হয় যে, ক্লাইমেট চেঞ্জ এডাপটেশন প্রকল্পের (সিসিএ) ন্যাচার বেজড স্যলুশন (এনবিএস) এর আওতায়, প্রকল্প কর্ম এলাকায় একটি অ্যাসেসমেন্টের মাধ্যমে ভবিষ্যত কর্মপন্থা যাচাই করা হবে। অ্যাসেসমেন্টের মাধ্যমে উঠে আসা পরামর্শের মাধ্যমে যাতে করে উক্ত এলাকায় বিদ্যমান প্রকৃতিকে আরো উপযোগী করার মাধ্যমে কিভাবে উন্নতি করানো যায় তা নিয়ে বিস্তারিতআলোচনা করা হয়।

সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পরিষদ ও নারায়ণগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান চন্দন শীল, ইউনিট ভাইস চেয়ারম্যান ফারুক বিন ইউসুফ পাপ্পু, সেক্রেটারি মো. হাসান ফেরদৌস জুয়েল, কার্যনির্বাহী কমিটির সদস্য যথাক্রমে আলহাজ্ব খবির আহমেদ, দিলীপ কুমার মন্ডল, মোস্তফা কামাল, ব্রিটিশ রেড ক্রসের ন্যাচার বেইজড স্যলুশন কনসালটেন্ট প্যাট্রিক বোল্টসহ সিসিএ প্রকল্পের কর্মকর্তাবৃন্দ।

RSS
Follow by Email