রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Led02জেলাজুড়েরূপগঞ্জ

ব্যবসায়ী কামাল হত্যাকান্ডে পলাতক আসামি গ্রেপ্তার

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জের ব্যবসায়ী কামাল হত্যাকান্ডে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। শুক্রবার (২৯ মার্চ) ঢাকার ধানমন্ডির জিগাতলা থেকে সাদ্দাম (২৬) নামে ওই আসামিকে গ্রেপ্তার করা হয়।

এর আগে, ২৪ মার্চ ব্যবসায়ী কামাল হত্যাকান্ডে সাদ্দাম (২৬)সহ ৬ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে চারজন উপস্থিত হলেও আসামি সাদ্দাম পলাতক ছিলেন।

র‌্যাব প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, হত্যাকান্ডে আসামি শরীফ (২০) ও সাদ্দাম(২৬)কে গ্রেপ্তারের জন্য র‌্যাব গোয়েন্দা তথ্য সংগ্রহ করা শুরু করে। এরই প্রেক্ষিতে ঢাকা থেকে সাদ্দামকে গ্রেপ্তার করা হয়। সাদ্দাম রূপগঞ্জের গুতিয়ার আ. হলিমের ছেলে।

মামলার বিবরণ সুত্রে জানা যায়, রূপগঞ্জ উপজেলার গুতিয়াব গ্রামের ভিকটিম কামাল হোসেন জমির কেনা-বেচার ব্যবসা করতেন। সেই সুবাদে জমি বিক্রয়ের শর্তে ভিকটিম তার নিজ এলাকার মাহবুব রহমানের কাছ থেকে ৬০ হাজার টাকা বায়না গ্রহণ করেছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে মাহবুব জমির টাকা দিতে না পারায় কামাল হোসেন বায়নার টাকা ফেরত দিবেন বলে আশ্বস্ত করেন। এ নিয়ে তাদের মধ্যে চরম বিরোধ ও প্রায় সময় কথা-কাটাকাটি চলছিল। সেই বিবাদের সূত্র ধরে ২০১৪ সালের ২৪ জুন আসামি সাদ্দাম ও আরও ৫ জন সহযোগী মিলে ভিকটিমকে টার্গেট করে রাস্তার মধ্যে এলোপাতাড়ি মারধর শুরু করে। এক পর্যায়ে ভিকটিম নিজের জীবন বাঁচাতে দৌঁড়ে তার বাড়িতে উঠলে সেখানেও আসামি ও তার সহযোগিরা ঘরের দরজা বন্ধ করে ভিকটিমকে মারধর করে নৃশংস ভাবে কুপিয়ে হত্যা করে। গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানায় র‌্যাব।

RSS
Follow by Email