শনিবার, জুলাই ২০, ২০২৪
Led04অর্থনীতি

ব্যবসায়ীরা ধৈর্য ধারণ করুন: সেলিম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ: নিট সেক্টরের সাথে সম্পৃক্ত সকল ব্যবসায়ীদের ধৈর্য ধারণ করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনর (বিকেএমইএ) সভাপতি সেলিম ওসমান এমপি।

তিনি বলেন, ১৯৯৬ সালে আমাকে ডেকে দায়িত্ব দেয়া হয়েছিলো, বিকেএমইএ নামে একটি নিটওয়ার সেক্টরের সংগঠন করো এবং রপ্তানি করার ব্যবস্থা করো। এবং তার কার্যক্রম সমস্ত এই নারায়ণগঞ্জে থাকবে। আমি বুক ফুলিয়ে বলতে পারি, তার এই নির্দেশনার কারনে আমরা আজ নিটওয়ার সেক্টরে পৃথিবীতে দ্বিতীয় স্থানে পৌছেছি। এই যে অনুপ্রেরণা, এই যে দিক-নির্দেশনা; আমরা মনে হয় না এখানে বড় বড় লেকচার দিয়ে কোন কাজ হবে। আমার আপা সব সহ্য করতে পারেন। বিষও ওনার হজম হয়ে যায়। আমার সহকর্মীরা, ব্যবসায়ীরা ধৈর্য ধারণ করুন; ধৈর্য ছাড়া কোন কিছু নাই।

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) স্মার্ট বাংলাদেশ শীর্ষক সম্মেলনে যোগ দিয়ে সেলিম ওসমান এসব কথা বলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে সেলিম ওসমান বলেন, ‘আমি জানি, প্রধানমন্ত্রী আমাদের যেই দিক-নির্দেশনা দিচ্ছে আমরা যদি সেই মোতাবেক চলি; তাহলে আমরা আবারো জেগে উঠবো। আমাদেরকে ধরে রাখতে হবে আমাদের ব্যাবসা। আমরা সব দিক থেকেই সহ্য করছি। আমি অনুরোধ করবো, আনুসাঙ্গিক খরচ গুলো আল্লাহ’র ওয়াস্তে একটু কমানোর চেষ্টা করেন। আমি অনুরোধ করবো আমাদের কাষ্টমসের হাত থেকে রক্ষা করুন, আমরা কেউ চোর-বাটপার না। এগুলো মাননীয় প্রধানমন্ত্রীর দায়িত্ব না। এখানে আমাদের বানিজ্য মন্ত্রী আছেন।’

সেলিম ওসমান বলেন, এখানে আমরা বিভিন্ন বয়সের অনেকেই আছি। অনেকে অনেক কিছু বলে সম্বধন করি। কিন্তু অরিজিনালি আপনি (শেখ হাসিনা) আমাদের প্রানের আপা। আমি গত নির্বাচনে বলেছিলাম, আপা যেখানে আছে সেখানে ব্যবসায়ীদের কোন সমস্যা থাকবে না। আমরা বহু দুর্যোগের মধ্যে আছি। একজন মানুষ আপনি, আমাদের মনোবল দেন। সেই মনোবলের প্রেক্ষিতে গ্যাসের দাম বাড়ে, আমরা সহ্য করি। বিদ্যুতের দাম বাড়ে, আমরা সহ্য করি। আমাদেরকে ছয়মাস সময় দেন। নির্বাচনের জায়গায় নির্বাচন হবে। আমরা আমাদের আপা জননেত্রী শেখ হাসিনা তার আদেশ মোতাবেকই আমরা চলবো।

ব্যবসায়ী সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বাণিজ্য বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। আমন্ত্রিত অতিথি হিসেবে দেশের ব্যবসায়ী নেতৃবৃন্দ, বিভিন্ন চেম্বার, অ্যাসোসিয়েশনের প্রতিনিধি, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তার উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email