শনিবার, জুন ২২, ২০২৪
Dis_leadLed05জেলাজুড়েফতুল্লা

বেনাপোল এক্সপ্রেসে আগুন: না.গঞ্জের ৩ জন আটক

লাইভ নারায়ণগঞ্জ: ঢাকার গোপীবাগে বেনাপোল এক্সপ্রেসে আগুন দেওয়ার ঘটনায় নারায়ণগঞ্জের ৩ জনকে আটক করেছে র‍্যাব-৩। শুক্রবার (৫ জানুয়ারী) মধ্যরাতে ঢাকার জুরাইন রেললাইন সংলগ্ন বস্তি থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো-নারায়ণগঞ্জের ফতুল্লার বাসিন্দা আলমগীর, রাব্বী ও কাশেম। শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাতে ট্রেনে আগুন লাগার পর জুরাইন বস্তিতে র‍্যাব-৩ অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় তাদের থেকে ৩০টি তৈরি ককটেল ও ২৮টি পেট্রল বোমা উদ্ধার করা হয়।

এ বিষয়ে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন গণমাধ্যমকে বলেন, ট্রেনে আগুন লাগার পর জুরাইন বস্তিতে কিছু সন্দেহজনক ব্যক্তির আনাগোনার তথ্য পায় আমাদের গোয়েন্দারা। এরপর র‍্যাব-৩ অভিযান চালিয়ে আলমগীর, রাব্বী ও কাশেম নামের তিনজনকে আটক করে। তারা এখানে বসে বিপুল পরিমাণে ককটেল ও পেট্রল বোমা বানাচ্ছিলেন। সেখানে ৩০টি তৈরি ককটেল ও ২৮টি পেট্রল বোমা পাওয়া গেছে। যেখান থেকে তাদের আটক করা হয়েছে সেখান থেকে ট্রেনে সহজে অগ্নিসংযোগ করা সম্ভব।

তিনি আরও বলেন, আটক ব্যক্তিদের বাড়ি নারায়ণগঞ্জের ফতুল্লায় ও তারা মাদকাসক্তও বলে মনে হয়। তারা আয়নাল নামের এক ব্যক্তির নাম বলেছে। তবে তার বিষয়ে বিস্তারিত কিছু জানাতে পারেননি। তবে আইনাল তাদের দিয়ে ককটেল ও পেট্রল বোমা বানাচ্ছিলেন এবং এর আগেও তাদের কাছ থেকে বোমা বানিয়ে নিয়েছেন।

এদিকে ঢাকা মহানগর পুলিশের ওয়ারি বিভাগের উপকমিশনার ইকবাল হোসাইন গণমাধ্যমকে বলেন, ট্রেনের দুইজন যাত্রীকে নজরদারিতে রেখেছি। তাদের বয়স ৩০ থেকে ৩৫ এর মধ্যে। তারা কুষ্টিয়া থেকে উঠেছেন। ফরিদপুরের ভাঙ্গার পরে ট্রেনটি আর থামেনি। ঢাকা থেকে উঠে কেউ এই ঘটনা ঘটিয়েছে বলে মনে হয় না। কারণ এটির সর্বশেষ স্টপেজ ছিল ভাঙ্গা স্টেশন।

RSS
Follow by Email