সোমবার, মে ২০, ২০২৪
অর্থনীতিজেলাজুড়েফতুল্লা

বেতন বকেয়া রেখে ছাঁটাই, থানায় শ্রমিকদের অভিযোগ

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লা এলাকার ক্রোনি অ্যাপারেলস কারখানায় বকেয়া বেতন পরিশোধ না করেই শ্রমিক ছাঁটাই করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে ক্রোনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ এইচ আসলাম সানীর বিরুদ্ধে ফতুল্লা থানায় অভিযোগ দায়ের করেছেন চাকরিচ্যুত কর্মকর্তা ও কর্মচারীরা।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ফতুল্লা থানায় ক্রোনি অ্যাপারেলসের চাকরিচ্যুত কর্মকর্তা মো. মাহাদি হাসান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

জানা গেছে, সোমবার হঠাৎ গার্মেন্টসটির ৫৮ জন কর্মকর্তা ও কর্মচারীকে ছাঁটাইয়ের নোটিশ দেওয়া হয়। এ ঘটনার পর মঙ্গলবার সকাল থেকেই চাকরিচ্যুত কর্মকর্তারা কারখানার সামনে অবস্থান নেন। প্রায় তিন ঘণ্টা অবস্থানের পর থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন তারা।

কারখানার সিনিয়র অফিসার আফাজ হোসেন জানান, গতকাল আমাদের ৫৮ জনকে ছাঁটাই করে ছবিসহ গেটে টানিয়ে দেওয়া হয়েছে। আজ আমাদের চারজনকে আলাদা আলাদা করে ডেকে নিয়ে একেকজনকে একেকভাবে ম্যানেজ করার চেষ্টা করে। অন্যদেরকে রেখে আমরা তো এভাবে ম্যানেজ হব না। আমরা জানি, আমাদেরও কিছুদিন পর আবারও লাথি মেরে বের করে দেবে। তারা চাচ্ছে, ফেব্রুয়ারি মাস পর্যন্ত বেতন দিয়ে বাদ দেবে। আমরা যাবতীয় বকেয়া বেতন বুঝে পেয়েছি, এই মর্মে তারা স্বাক্ষর নিয়ে রাখতে চায়। এ জন্য সবাই ফতুল্লা থানায় এসেছি অভিযোগ দায়ের করতে।

তিনি বলেন, গত ৩ মাস আমরা মানবেতর জীবনযাপন করছি। বাড়িওয়ালা প্রতিনিয়ত ভাড়ার জন্য চাপ দিচ্ছে, মহল্লার দোকানে হাজার হাজার টাকা বাকি জমে গেছে। এমন অবস্থায় অমানবিকের মতো মালিকপক্ষ আমাদের ছাঁটাই করেছে। সমাধান না পেলে আমরা শ্রম আদালতে যাব।

অভিযোগের ব্যাপারে ফতুল্লা মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তছলিম উদ্দীন বলেন, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত করবো তারপর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

RSS
Follow by Email