বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
জেলাজুড়েসদর

বীরাঙ্গনার মঞ্চ করবে এনসিসি: মেয়র আইভী

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, এদেশে মুক্তিযোদ্ধা চলাকালীন সময় অসংখ্য মা-বোনের ইজ্জতহানী হয়ে ছিলো। মা-বোনদের ধর্ষণ করা হয়েছে। এখন আমরা এই কথাকে লজ্জাবোধ করি। ধর্ষিতা বলতে, লজ্জা কেনো? লজ্জা কি আছে, ওরা আমাদের মা-বোনদের ধর্ষণ, অত্যাচার করেছে আঘাত করছে, সম্মানহানি করছে। সেই সময় আমাদের মা-বোনদের রাতভর নির্যাতন করেছে, ৬/৭ মাস খাবার খেতে দেয়নি। এখন আমরা ধর্ষিতা বলতে পারি না, বীরাঙ্গনার শব্দ বলতে পারি না। ওই সব নারীদের অবশ্যই আমাদের সম্মান করতে হবে। আমরা এখন ওই সব সম্মানিত নারীদের ভুলে যেতে চাচ্ছি? সবই কি পুরুষদের কৃর্তিত্ব, মা’দের মর্যাদা দিতে হবে। যদি দেশে ‘মা’ না থাকে অনেকে জন্মের মুখও দেখতে পারবেন না। মা’ই একজন বলতে পারে তার সন্তানের পরিচয় কি। ইতিহাসে বীরাঙ্গনা নিয়ে লুকানো হচ্ছে। অনেকে বই লিখেন, যারা ফাইন্যান্স করে তার পক্ষে লেখা হচ্ছে, এটা ঠিক না। জল্লারপাড়া নাসিকের মুক্ত মঞ্চকে বীরাঙ্গনার মঞ্চ নামকরণ করা হবে।

বৃহস্পতিবার ৭ সেপ্টেম্বর বেলা ১১টায় নারায়ণগঞ্জ চারুকলা ইনষ্টিটিউটে স্বাধীনতার ৫০ বছর বীরাঙ্গনার অবহেলা-অপমান এবার হোক অবসান শীর্ষখ ‘নারীপক্ষ’ আয়োজনে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ চারুকলা ইনষ্টিটিউট পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাডভোকেট হাসানুর করিম চৌধুরী বাবুল, সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাফিউর রাব্বি, সদস্য ও জেলা খেলাঘর আসরের সভাপতি জহিরুল ইসলাম, প্রতিষ্ঠাতা নারায়ণগঞ্জ চারুকলা ইনষ্টিটিউটের অধ্যক্ষ সমিরণ চৌধুরী ও নারীপক্ষ সংগঠনের গীতা সাহা সহ অন্যান্যরা।

RSS
Follow by Email