বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
ফতুল্লাসদর

বিস্ফোরক আতঙ্কে ঢাকা-নারায়ণগঞ্জ পথে ট্রেন চলাচল বন্ধ

লাইভ নারায়ণগঞ্জ: রাজধানীতে বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচির মধ্যে ঢাকা-নারায়ণগঞ্জ রেল পথে বিস্ফোরক রয়েছে বলে তথ্য পেয়েছেন জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল। এমন তথ্যের ভিত্তিতে ঢাকা- নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। তবে বিকেল থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

ট্রেন লাইনে বিস্ফোরক রয়েছে বলে তথ্য পেয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল। তিনি গণমাধ্যমকে বলেছেন, ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন পথে বিস্ফোরক বা বিস্ফোরক সাদৃশ্য কিছু রয়েছে বলে আমরা তথ্য পেয়েছি। আমরা সেটার সত্যতা যাচাইয়ের জন্য ফতুল্লা ও সদর থানার ওসিকে ঘটনাস্থলে পাঠিয়েছি। তবে এখনও ঘটনার সত্যতা নিশ্চিত করতে পারিনি।

এরুপ তথ্যের ভিত্তিতে ফতুল্লা এলাকার রেল লাইন এড়িয়ে পরিদর্শন করেছে ফতুল্ল থানার পুলিশ টিম। এ বিষয়ে ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম বলেন, রেল লাইনের ওপরে বিস্ফোরক রয়েছে এমন তথ্য পেয়েছি। পরে আমাদের কয়েকটা টিম ফতুল্লা রেললাইন এলাকা পরিদর্শন করে খুঁজে দেখেছি। কিন্তু কিছু পাওয়া যায়নি।

ট্রেন চলাচলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা ট্রেন চলাচল বন্ধ করিনি। এমনকি ট্রেনে কোন যাত্রীকে তল্লশিও করা হয়নি।

এদিকে এই তথ্যের ভিত্তিতে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে দুপুর থেকে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। নারায়ণগঞ্জ সেন্ট্রাল রেল স্টেশন সূত্রে জানা গেছে, সর্বশেষ সকাল ১০ টার ট্রেন চলাচল করেছে। এরপরে দুপুর ১২টা ৩৫ মিনিটের ট্রেনটি চলাচল করেনি।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ স্টেশন মাস্টার কামরুল ইসলাম বলেন, সকালে ট্রেন চলাচল করেছে। তবে দুপুর ১২.৩৫ মিনিটের ট্রেনটি চাষাঢ়া স্টেশনে আসলে ট্রেন চলাচল করতে দেওয়া হয়নি। জানতে পেরেছি, নাশকতা এড়াতে ট্রেনটি বন্ধ রাখা হয়েছিল। কিছুক্ষণ আগে ট্রেনটি নারায়ণগঞ্জ স্টেশনের এসে পৌঁছেছে। আশা করছি, বিকেল থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

ট্রেনে বা ট্রেন লাইনে বোমা বা বোমা সাদৃশ্য কিছু পাওয়া গেছে কিনা। এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বোমা বা ক্ষতিকর কোন কিছুই পাওয়া যায়নি।

RSS
Follow by Email