সোমবার, জুন ১৭, ২০২৪
জেলাজুড়েসিদ্ধিরগঞ্জ

বিজয় দিবস উপলক্ষে এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

লাইভ নারয়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে মহান বিজয় দিবস উপলক্ষে মার্চেন্ট ওয়াকার্রস (এম ডব্লিউ) উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সেই সাথে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) সকালে অত্র বিদ্যালয় প্রঙ্গনে এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

মার্চেন্ট ওয়াকার্রস (এম ডব্লিউ) উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রওশন আরা আক্তারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্চেন্ট ওয়াকার্রস (এম ডব্লিউ) উচ্চ বিদ্যালয়ের সভাপতি আলহাজ¦ মতিউর রহমান মতি।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্চেন্ট ওয়াকার্রস (এম ডব্লিউ) উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য সাব্বীর আহাম্মদ, অভিভাবক সদস্য মোশারফ হোসেন, মোহসীন হোসেন, আমিনুল ইসলাম আমিন, জহিরুল ইসলাম, মহিলা অভিভাবক সদস্য শারমীন আক্তার সুমি, শিক্ষক প্রতিনিধি আবুল কাশেম তালুকদার, আবুল কাশেম ও মহিলা শিক্ষক প্রতিনিধি লিপি আক্তার প্রমূখ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মতিউর রহমান মতি বলেন, বিজয়ের আজকের দিনে অত্র স্কুলের ছাত্রছাত্রী অভিভাবক, শিক্ষক সবাইকে বিজয়ের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। একই সাথে স্মরণ করি জাতীয় চার নেতা, ৩০ লাখ শহীদ, দুই লাখ মা-বোন এবং জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের যাঁদের মহান আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ।

তিনি বলেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছি। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামে ৩০ লক্ষ শহীদ,২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত আমাদের এ বিজয়। মহান বিজয় দিবস। স্বাধীনতার পর বিগত ৫২ বছরে শিক্ষা, চিকিৎসাসহ আমাদের যা কিছু অর্জন তা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই হয়েছে।

তিনি আরো বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমাদের এই উন্নয়নের গতিধারা অব্যাহত থাকলে বিশ্ব দরবারে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশে পরিণত হবে, ইনশাল্লাহ।’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ যে উন্নয়নের অগ্রগতি হচ্ছে তা আজ ইতিহাস সাক্ষী।

RSS
Follow by Email