মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Led01অর্থনীতি

বিকেএমইএ‘তে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথে ৩৫ প্রার্থী

লাইভ নারায়ণগঞ্জ: নিট পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিকেএমইএ‘তে বেজেছে নির্বাচনের দামামা।

তবে, প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচন হতে যাচ্ছে এবারও।

গত ২৮ মে বিকেএমইএ নির্বাচন বোর্ডের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, ২৬ আগস্ট ভোট গ্রহণের কথা ছিল। কিন্তু সংগঠনটির পরিচালনা পরিষদের ৩৫টি পদের বিপরীতে মনোনয়ন পত্র সংগ্রহের শেষ দিনে ৩৫ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহণ করায় তা আর হচ্ছে না।

জানা গেছে, ২০ জুলাই ছিল মনোনয়নপত্র সংগ্রহের দিন। মনোনয়নপত্র সংগ্রহের সময় ছিলো বিকাল ৪টা পর্যন্ত। সকলের অংশ গ্রহণের সুবিধার্থে নির্বাচন বোর্ড এক ঘন্টা সময় বাড়িয়ে সেটি বিকাল ৫টা পর্যন্ত নির্ধারণ করে। নির্ধারিত সময়ের মধ্যে অন্য কোনো প্যানেল বা ব্যক্তি মনোনয়নপত্র সংগ্রহ করেনি। প্রায় অর্ধ শতাধিক নেতৃবৃন্দের সাথে আলোচনা ও যাচাই বছাইয়ের পর সম্মিলিত নীট ফোরামের পক্ষ থেকে ৩৫ জন মনোনয়ন সংগ্রহ করেন। বর্তমান সভাপতি একেএম সেলিম ওসমানের নেতৃত্বে প্যানেলে বিকেএমইএ’র প্রথম সভাপতি মঞ্জুরুল হক ও নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম আছেন।

বিকালে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আলীর হাত থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন সম্মিলিত নীট ফোরামের দলীয় প্রধান একেএম সেলিম ওসমান, এমপি। এ সময় নির্বাচন বোর্ড, নির্বাচন আপিল বোর্ড ও সম্মিলিত নীট ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রাথমিক ভোটার তালিকা প্রকাশের দিন ছিলো ৬ জুলাই এবং চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয় ১৮ জুলাই। মনোনয়পত্র জমাদানের শেষ দিন ২৪ জুলাই। আগামী ২৬ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আগামী ২৬ আগস্ট বিকেএমইএ প্রধান কার্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

RSS
Follow by Email