মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসদর

বিএনপি মানুষের উপর বিক্ষিপ্তভাবে আক্রমণ করতে পারে: এসপি রাসেল

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল বলেছেন, সকাল থেকেই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষিপ্তভাবে বিচ্ছিন্নভাবে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এবং ভূইগড়ে আগুন জ্বালিয়ে গাড়ি ভাঙচুর করে হরতালের পক্ষে নৈরাজ্য সৃষ্টি করতে চেষ্টা করছিলো। পুলিশ পরে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশ যখন বৈধ কাজ করতে গিয়েছিলো, তখন তারা পুলিশের ওপরও ইট পাটকেল নিক্ষেপ করে ও তাদের আক্রান্ত করার চেষ্টা করে। পরবর্তীতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রবিবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের পরিস্থিতি নিয়ে শহরের চাষাঢ়া খাজা মার্কেটের সামনে সাংবাদিকদের এসব কথা জানান এসপি।

তিনি আরও বলেন, এখন যান চলাচল স্বাভাবিক আছে, এখন পর্যন্ত বড় ধরনের কোন ঘটনা বা হতাহতের খবর আমাদের নজরে আসেনি। আজকের হরতালে সাইনবোর্ড এলাকা থেকে দুইজন ও পরবর্তীতে আরও ১জনসহ মোট ৩জন গ্রেপ্তার আছে। এদের মধ্যে একজন কাউন্সিলর আছে ইকবাল নামের। আজকেই তাদের সবাইকে আদালতে প্রেরণ করা হবে।

এসপি গোলাম মোস্তফা বলেন, বর্তমানে যে পরিস্থিতি তাতে শঙ্কা নেই তা বলতে পারি। তবে একেবারে উড়িয়ে দেওয়া যাবে না। কখন তারা (বিএনপি) কি ধরণের নৈরাজ্য, বিশৃঙ্খল পরিবেশ তৈরী করবে, মানুষের উপর বিক্ষিপ্তভাবে আক্রমণ করতে পারে। গতকাল ঘটনায় আমরা দেখেছি হট করেই পুলিশের উপর যেভাবে আক্রমণ করেছে, এবং আমাদের একজন সদস্যকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করেছে। এতে প্রতিয়মান হচ্ছে তারা যে কোন সময় তারা যে কোন ধরণের কার্যক্রম করা যাবে।

তিনি বলেন, আমরা ধ্বংসাত্মক কার্যকালাপ কোথাও দেখলে আইন অনুযায়ী ব্যাবস্থা নেব। সকালে আমাদের পুলিশের একজন সদস্য বিএনপি কর্মীদের ছোড়া ইটের আঘাতে আহত হয়েছেন। এছাড়া তেমন কোনো হতাহতের সংখ্যা নেই।

RSS
Follow by Email