সোমবার, জুন ২৪, ২০২৪
Led05জেলাজুড়েরাজনীতি

বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে গণসংহতির নিন্দা

লাইভ নারায়ণগঞ্জ: বিএনপি নেতা-কর্মীদের উপর পুলিশি হামলা-মামলার প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করেছে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখা। রাজনৈতিক দলটির দাবি, বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রায় পুলিশি হামলা ও পরবর্তীতে নেতা-কর্মীদের নামে হয়রানীমূলক মিথ্যা দিচ্ছে।

গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়কারী তরিকুল সুজন ও নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস এক যৌথ বিবৃতিতে মঙ্গলবার (২২ আগস্ট) এ তথ্য জানান।

বিবৃতিতে তারা বলেন, কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গত শনিবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর এলাকায় শান্তিপূর্ণ পদযাত্রায় পুলিশ বাধাঁ দেয়। শুধু বাধাঁই নয়, পদযাত্রাকে নস্যাৎ করতে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে এবং কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুঁড়তে থাকে। এতে তাৎক্ষণিকভাবে অন্তত ২০ জন ঘটনাস্থলে আহত হন। সংঘর্ষে বিএনপির তিন কর্মী গুলিবিদ্ধ হন। পরবর্তীতে সোনারগাঁও থানায় নাশকতার মিথ্যা অভিযোগ এনে পুলিশ বিএনপির ৭১৩ নেতা–কর্মীর নামে মিথ্যা মামলা দেয়। সরকার পতনের ১ দফা আন্দোলনকে দুর্বল করতে জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম ফারুক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত, সোনারগাঁ থানা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সহসভাপতি সেলিম মাহমুদ এর নামে মিথ্যা, বানোয়াট মামলা করা হয়।

নেতৃবৃন্দ বলেন, সরকার জনগণের ভোটাধিকার এবং গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে নৈতিক ভাবে পরাজিত হয়ে পুলিশী নির্যাতন এবং মামলার পথ বেছে নিয়েছে। তাই শান্তিপূর্ণ পদযাত্রার কর্মসূচিতে পুলিশ বাহিনীকে ব্যবহার করে আন্দোলন ঠেকাবার চেষ্টা করছে। আমরা সরকার ও প্রশাসনের এই ভূমিকার নিন্দা জানাই। অবিলম্বে বিএনপির নেতা-কর্মীদের নামে মিথ্যা, বানোয়াট এবং হয়রানীমূলক মামলা প্রত্যাহার করতে হবে। এবং বিরোধী দলের রাজনৈতিক কর্মসূচিতে প্রশাসনের হামলা-মামলা, হয়রানী এবং নিপীড়নমূলক আচরণ বন্ধ করার দাবি জানাই আমরা।

RSS
Follow by Email