শনিবার, জুন ১৫, ২০২৪
রাজনীতি

বিএনপি নেতাদের দাবি ‘সরকারের এজেন্ট খ্যাতদের নাম নেই মামলায়’

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলায় ২৩৫জনকে আসামী করা হয়েছে। তবে এসকল মামলায় আওয়ামী লীগের এজেন্ট হিসেবে বিএনপির রাজনীতির সাথে জড়িত, এমন নেতাকর্মীদের নাম নেই বলে অভিযোগ দলটির তৃণমূল নেতাকর্মীদের।

বিএনপি নেতাকর্মীদের দাবি, যারা বিএনপিকে টিকিয়ে রাখতে নিজের সর্বস্ব দিয়ে রাজনীতি করছে এবং বিভিন্ন সময় হামলা-মামলার শিকার হয়েছে, তারাই এসকল মামলায় আসামী হয়েছে। যারা আওয়ামী লীগের দালালি করে, তাদের কারো নাম মামলায় রাখা হয়নি।

ক্ষোভ প্রকাশ করে বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা বলছেন, দীর্ঘ ১৪-১৫ বছরে অনেকের নামে মামলা হয়েছে। এখন চুরান্ত আন্দোলনের সময় প্রকৃত জিয়ার সৈনিকদের বিরুদ্ধে মামলা হয়েছে। তবে, যারা এই ১৫ বছর সরকারের এবং ওসমান পরিবারের দালালি করছে; তাদের নামে কোন মামলা হয় নাই। বরং তারা যে তালিকা দিসে, সেই তালিকা অনুযায়ী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একাধীক নেতাকর্মী জানান, শকু, খোরশেদ, কাউসার, মুকুল, সেন্টু এদের নামে কোন মামলা হয় নাই। যারা আন্দোলন সংগ্রামের মাধ্যমে বিএনপিকে টিকিয়ে রেখেছে তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

জানা গেছে, রোববার বিএনপির হরতাল কর্মসূচিতে নাশকতার অভিযোগে জেলা জুড়ে ৫টি মামলায় দলটির ২৩৫জন নেতার নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। যার মধ্যে একটি মামলার বাদি এক ছাত্রলীগ নেতা। অন্য সব মামলার বাদি পুলিশ। গতকাল রোববার (৩০ আগস্ট) বিকেল থেকে আজ (৩০ অক্টোবর) বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় মামলা গুলো দায়ের করা হয়।

যাতে আসামী হয়েছে কেন্দ্রীয় বিএনপির সিনিয়ার যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন, সদস্য সচিব এড. আবু আল ইউসুফখান টিপুসহ বহু শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ।

এসব মামলায় এ পর্যন্ত ৭জনকে গ্রেফতার করা হয়েছে।

RSS
Follow by Email