মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
গণমাধ্যমসদর

বিএনপির কর্মসূচীতে সাংবাদিক আহত, এনটিজে’র নিন্দা

লাইভ নারায়ণগঞ্জ:  গত ৩০ আগস্ট বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মহানগর বিএনপির কর্মসূচীর সংবাদ সংগ্রহ করার সময়  সাংবাদিকদের উপর বর্বরোচিত হামলা ও তাদের পিটিয়ে আহত করার ঘটনায় নিন্দা জানিয়েছে নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন (এন টি জে)।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকালে সংগঠনের সকল কর্মকর্তা ও সদস্যদের পক্ষ থেকে সভাপতি আনিসুর রহমান জুয়েল এবং সাধারণ সম্পাদক শওকত আলী সৈকত এক বিবৃতিতে এই নৃশংস হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন এবং ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

বিবৃতিতে নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন (এন টি জে) এর নেতৃবৃন্দ বলেন, আমাদের সংগঠনের সকল সদস্য জীবনের ঝুঁকি নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচীসহ প্রায় সব ধরণের সংবাদ সংগ্রহের কাজ করে থাকেন। এরই ধারাবাহিকতায় বুধবার নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বিএনপির দলীয় কর্মসূচীর সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের হামলার শিকার হন সাংবাদিকরা। নৃশংসভাবে পিটিয়ে আহত করা হয় আমাদের সংগঠনের সদস্য ও সময় টেলিভিশনের ভিডিও জার্নালিস্ট আরিফ হোসেন, দৈনিক সমকাল পত্রিকার চিত্রগ্রাহক মেহেদি হাসান সজীব ও ভিডিও জার্নালিস্ট জামিল হোসেন উল্লাসকে।

প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন (এন টি জে) এর নেতৃবৃন্দ বলেন, আমাদের সহকর্মীদের উপর হামলার ঘটনার যারা জড়িত তাদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। সকল টেলিভিশন চ্যানেলের সংবাদসহ বিভিন্ন গণমাধ্যমে হামলাকারিদের ভিডিও ফুটেজ ও ছবি প্রকাশ করা হয়েছে। আমরা আশা করছি প্রশাসন এসব ভিডিও ফুটেজ ও ছবি দেখে হামলাকারিদের চিহ্নিত করে দ্রুত গ্রেফতার করবে।আ

মরা মনে করি, নারায়ণগঞ্জে পেশাদার সাংবাদিক সমাজ কোনাভাবেই নিরাপদ বা,সুরক্ষিত নন। ইতিপূর্বেও বিভিন্ন সময়ে নারায়ণগঞ্জের গণমাধ্যম কর্মীরা নির্যাতিত ও হামলার শিকার হয়েছেন। সাংদিকদের উপর হামলাকারিদের বিচার না হলে সাধারণ জনগণ সন্ত্রাসিদের কাছে জিম্মি হয়ে পড়বে। তাই গতকাল সাংবাদিকদের উপর হামলাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের কাছে আমরা জোড় দাবি জানাচ্ছি। পাশাপাশি সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। অন্যথায় নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন দাবি আদায়ের লক্ষ্যে রাজপথে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবো।

RSS
Follow by Email