সোমবার, জুন ১৭, ২০২৪
Led05অর্থনীতিজেলাজুড়েবিশেষ প্রতিবেদনসদর

বাড়ছে ফ্রিজ ও এসির দাম

লাইভ নারায়ণগঞ্জ: ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজাটে স্থানীয় পর্যায়ে উৎপাদিত এয়ারকন্ডিশন (এসি) এ মূসকসহ রেয়াতি সুবিধা বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছে। সেই সাথে রেফ্রিজারেটর ও ফ্রিজারের ক্ষেত্রেও একই প্রস্তাব দেওয়া হয়েছে। এতে দেশের বাজারে বাড়তে পারে এসি ও ফ্রিজের দাম।

বৃহস্পতিবার (৬ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেট উত্থাপনকালে এ প্রস্তাব করেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বিকেল ৩টায় জাতীয় সংসদে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী। ‘সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অঙ্গীকার’ প্রতিপাদ্যে এবারের বাজেটের আকার চূড়ান্ত করা হয়েছে ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকা, যা ২০২৩-২৪ অর্থবছরের বাজেটের তুলনায় ৪ দশমিক ৬ শতাংশ বেশি।

প্রস্তাবিত বাজেটে অর্থমন্ত্রী বলেন, রাজস্ব আদায় বাড়ানোর পাশাপাশি দেশীয় শিল্প বিকাশের চলমান গতিশীলতা বজায় রাখার স্বার্থে এয়ারকন্ডিশনার উৎপাদনের ক্ষেত্রে স্থানীয় উৎপাদন পর্যায়ে বিদ্যমান শূন্য শতাংশের পরিবর্তে ৭ দশমিক ৫ শতাংশ মূসক আরোপসহ রেয়াতি সুবিধার মেয়াদ এক বছর বর্ধিতকরণের প্রস্তাব করছি এবং রেফ্রিজারেটর ও ফ্রিজার উৎপাদনের ক্ষেত্রে স্থানীয় উৎপাদন পর্যায়ে বিদ্যমান ৫ শতাংশের পরিবর্তে ৭ দশমিক ৫ শতাংশ মূসক আরোপসহ রেয়াতি সুবিধার মেয়াদ এক বছর বর্ধিতকরণের প্রস্তাব করছি।

RSS
Follow by Email