বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Led05জেলাজুড়েসদরস্বাস্থ্য

‘বারবিকিউ এক্সপ্রেস’ এ নোংরা পরিবেশে রান্না, ১০ দিনের আল্টিমেটাম

লাইভ নারায়ণগঞ্জ: নগরীর চাষাড়ায় বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ১১টায় এ অভিযান পরিচালনা করেন নিরাপদ খাদ্য অফিসার সুরাইয়া সাইদুন নাহার।

অভিযান পরিচালনাকালে ‘বারবিকিউ এক্সপ্রেস’ নামে এক রেস্টুরেন্টে নোংরা পরিবেশে রান্নার চিত্র দেখা যায়। সেই সাথে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তাদের ট্রেড লাইসেন্স ও স্বাস্থ্য সনদপত্র দেখাতে ব্যর্থ হন। পরে রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে আগামী ১০ দিনের মধ্যে কাগজপত্র অধিদপ্তরে দেখানোসহ রান্নাঘরে পরিবেশের উন্নতির নির্দেশ দেন নিরাপদ খাদ্য অফিসার সুরাইয়া সাইদুন নাহার। তা না হলে আইনী ব্যবস্থা গ্রহণের সতর্কবাণী দেন তিনি।

এব্যাপারে নিরাপদ খাদ্য অফিসার সুরাইয়া সাইদুন নাহার লাইভ নারায়ণগঞ্জকে বলেন, জেলার প্রতিটি রেস্টুরেন্টে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নারায়ণগঞ্জ শাখা মনিটরিং করে থাকে। রেস্টুরেন্টগুলোতে ট্রেড লাইসেন্স, স্বাস্থ্য সনদপত্রসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র আছে কিনা তা যাচাই করা হয়। এছাড়াও স্বাস্থ্যসম্মত পরিবেশে ভোক্তাদের খাদ্য পরিবেশন করা হয় কিনা তার দিকে লক্ষ রাখা হয়। প্রয়োজনে রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে বিভিন্ন ব্যাপারে পরামর্শ দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় আজ সকাল ১১ টায় আমরা চাষাড়ায় বিভিন্ন রেস্টুরেন্টে মনিটরিং করি।

তিনি বলেন, মনিটরিং এর সময়ে বারবিকিউ এক্সপ্রেস নামে এক রেস্টুরেন্টের রান্নাঘরে পরিবেশ খুবই অপরিচ্ছন্ন অবস্থায় দেখা যায়। সেখানে ডাস্টবিনে কোন ঢাকনা নেই, খাবারের উপর মাছি অনায়াসে বসছে এবং তাই কাস্টমারদের কাছে পরিবেশন করা হচ্ছে। তারা যে সস, মেয়োনিজ ব্যবহার করছেন তার উপর মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ নেই। তারা আমাদের ট্রেড লাইসেন্স, স্বাস্থ্য সনদপত্র দেখাতে পারেন নাই। রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে আমরা সেই ব্যাপারে অবগত করেছি। আগামী ১০ দিনের মধ্যে নিরাপদ খাদ্য অধিদপ্তরে তাদের প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে হবে। তা না হলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

RSS
Follow by Email