সোমবার, জুন ২৪, ২০২৪
সদর

বাড়ীর ভিতর-বাহির পরিস্কার রাখুন: খোরশেদ

লাইভ নারায়ণগঞ্জ: ডেঙ্গু প্রতিরোধে অভিযানে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের অভিযান পরিচালনা হয়েছে।

বুধবার (২৩ আগষ্ট) ১৩নং ওয়ার্ডে আমলাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় কয়েকটি ভবনের পিছনে খালি জায়গায় অপরিস্কার ও জমে থাকা পানিতে এডিস মশার লার্ভা থাকায় ভবন মালিকদের ০৩ দিনের সময় দিয়ে নোটিশ প্রদান করা হয়েছে। এছাড়া সময় আরও অভিযান পরিচালনা করে কর্তৃপক্ষকে ডেঙ্গু প্রতিরোধে সর্তক করা হয়। অভিযানে নাসিকের সংশ্লিষ্ট্য ওয়ার্ড কাউন্সিলর, মেডিক্যাল অফিসার, ওয়ার্ড সচিব, পরিচ্ছন্ন সুপারভাইজর ও মশক নিধন টিম উপস্থিত ছিলেন।
এসময় কাউন্সিলর খোরশেদ বলেন, আমরা ওয়ার্ডের প্রতিটি মহল্লা/এলাকায় শিডিউল অনুযায়ী নিয়মিত মশক নিধন ঔষধ স্প্রে করছি। কিন্তু আজ ভবন মালিকদের চরম গাফলতি দেখে হতাশ হয়েছি। এই সকল বাড়ীওয়ালারাই আমাদের ফোন দিয়ে বার বার বলেন ঔষধ দেয়া হয় না, লোক আসে না ঠিক মত কতকি। আপনারা বাড়ীর ভিতর এডিশ মশা উৎপত্তির আস্থানা করবেন। আর আমাদের বলবেন ঔষধ ঠিক মত দেয়া হয় না। আরে ভাই নিজের ভালতো পাগলো বুঝে। দয়া করে আপনার বাড়ীর ভিতরে, দুই ভবনের চিপায় আপনি পরিস্কার রাখুন।
নাসিকের মেডিকেল অফিসার ডাক্তার শেখ মোস্তফা আলী বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমরা নাসিকের প্রতিটি ওয়ার্ডে মশক নিধন ওষুধ ছিটানোর কার্যক্রম পরিচালনা করছি। এছাড়া বিভিন্ন অঞ্চলে আমাদের স্পেশাল টিম কাজ করছে। আজকে (বুধবার) আমরা ১৩নং ওয়ার্ডে আমলপাড়া এলাকায় আমরা অভিযান চালিয়েছি এরমধ্যে কয়েকটি ভবনের পিছনে খালি জায়গায় অপরিস্কার ও পানি জমে থাকতে ও মশা দেখতে পাই। তাই তাদের আমরা ০৩ দিনের সময় দিয়ে সর্তক করেছি।

RSS
Follow by Email