মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Led02Led05ক্রীড়াজেলাজুড়েফতুল্লারাজনীতি

বাংলাদেশের মানচিত্রে ভারতের বিশাল অবদান আছে: খোকন সাহা

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক এড. খোকন সাহা বলেন, খেলায় অংশগ্রহণকারী সকল দাবারুদের আমি শুভেচ্ছা জানাই। এটা খেলতে মেধা প্রয়োজন হয়। অনেক চিন্তাশক্তির মাধ্যমে এ খেলায় পান্ডিত্য দেখাতে হয়। বাচ্চাদের বুদ্ধি বিকাশের জন্য এমন উদ্যোগ আরও নেওয়া দরকার। ভারত থেকে যে ছেলে এসেছে, আমি ওকে অভিনন্দন জানাই। ও যে দেশ থেকে এসেছে, সেই দেশ মহান মুক্তিযুদ্ধে আমাদের জন্য বিশাল ভূমিকা রেখেছে। বাংলাদেশ সৃষ্টির আগে যারা অবদান রেখেছেন, দেশ ও দেশের মানচিত্রের জন্য যে দেশ অবদান রেখেছে সেই দেশের সন্তান চ্যাম্পিয়ন হয়েছে। আমাদের সকলের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানাই।

শুক্রবার (১৪ জুন) ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজে এক দাবা প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণীতে এ কথা বলেন তিনি। নুরুল ইসলাম মেমোরিয়াল লাইব্রেরী উদ্যোগে ও ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের সহযোগিতায় নুরুল ইসলাম মেমোরিয়াল এফআইডিই ইন্টারন্যাশনাল র‌্যাটিং দাবা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে খোকন সাহা আরও বলেন, মাহমুদা মালার বাবা নুরুল ইসলাম অত্যন্ত মেধাবী ছিলেন। উনি মুক্তিযুদ্ধ করেছেন অথচ কোন সার্টিফিকেট নেন নাই। বাংলাদেশে এই সার্টিফিকেট নেওয়ার প্রবণতা উনার মধ্যে ছিল না। উনার ৪টা সন্তান উচ্চ শিক্ষিত। তারা প্রত্যেকেই পড়াশুনা জানা ব্যক্তি। আমি এ পরিবারের সাথে ওতপ্রোতভাবে জড়িত। পরিবারের সবাই আমাকে স্নেহ করে, ছোটরা বড় ভাইয়ের মতো শ্রদ্ধা করে। খুব সুন্দর ও শিক্ষিত পরিবার। আমাদের সমাজ শিক্ষিতদের মূল্যায়ন করে না।

RSS
Follow by Email