সোমবার, জুন ২৪, ২০২৪
Led04ক্রীড়া

বাংলাদেশের জয়ের খবর আর্জেন্টিনার গণমাধ্যমে

লাইভ নারায়ণগঞ্জ: আর্জেন্টিনার সঙ্গে গত কয়েক মাসে বাংলাদেশের সম্পর্ক যেন দিনে দিনে নতুন মাত্রায় পৌঁছে গেছে। আর্জেন্টাইন ফুটবলের ভক্ত-সমর্থকের অভাব নেই বাংলাদেশে।

বিশ্বকাপের সুবাদে সেই উন্মাদনা পৌঁছে গেছে দক্ষিণ আমেরিকার দেশটিতেও। সু-সম্পর্কের সুবাদে বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া খেলছেন আর্জেন্টিনার ক্লাবেও।
এমনকি বিশ্বকাপ ক্রিকেটেও আর্জেন্টিনার পক্ষ থেকে বাংলাদেশকে শুভেচ্ছা জানানো হয়েছে। এবার বাংলাদেশের ফুটবলের খবরও ঠাঁই পেয়েছে দেশটির মিডিয়াতেও। মালদ্বীপকে হারানো খবর ছেপেছে আর্জেন্টিনার গণমাধ্যম ‘ওলে ফুটবল’। তাতে শিরোনাম করা হয়েছে, বাংলাদেশ: আর্জেন্টিনার বন্ধু বিশ্বকাপ খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে।

খবরে বলা হয়েছে, আর্জেন্টিনার বন্ধুরাষ্ট্র বাংলাদেশ মঙ্গলবার এশিয়ান বাছাইয়ের দ্বিতীয় লেগের ম্যাচে বাংলাদেশকে ২-১ গোলে পরাজিত করেছে। আর সেইসঙ্গে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে।

অধিনায়ক জামাল ভূঁইয়ার কথাও উঠে এসেছে ওলের প্রতিবেদনে। তাতে বলা হয়েছে, সোল দে মায়োর ফুটবলার জামাল ভূঁইয়া যিনি অধিনায়ক হিসেবে ম্যাচ শুরু করেছিলেন, তাকে নিয়ে বঙ্গোপসাগর তীরবর্তী দেশটি ২০২৬ বিশ্বকাপ খেলার পথে বড় এক পদক্ষেপ নিল।

বাংলাদেশ এবং আর্জেন্টিনার পারস্পরিক সম্পর্কের কথাও উঠে এসেছে প্রতিবেদক মার্কো এস্পেসিতোর লেখায়। ১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে দিয়েগো মারাদোনার জোড়া গোলের সুবাদে আর্জেন্টিনার জয় বাংলাদেশে আলবিসেলেস্তেদের সমর্থন বাড়িয়ে দিয়েছে বলে মন্তব্য করা হয়েছে তাতে।

এদিকে মালদ্বীপের সঙ্গে জয়ের পর বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ এবং ভেন্যুও চূড়ান্ত হয়েছে। প্রিলিমিনারি বাছাইয়ের রাউন্ড দুইয়ের অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবেন জামাল ভূঁইয়ারা। মেলবোর্নের অ্যামি পার্কে ১৭ নভেম্বর হবে ম্যাচটি।

RSS
Follow by Email