শনিবার, জুলাই ২৭, ২০২৪
Led03রাজনীতি

বহুমত বহুপদ ছিলো, ঐক্যের বন্ধন তৈরী হয়েছে: গিয়াসউদ্দিন

লাইভ নারায়ণগঞ্জ: শেষ হয়েছে সম্মেলন, কেটে গেছে ৪মাস, তবুও হচ্ছে না কেন কমিটি। এ নিয়ে হচ্ছে নানা সমালোচনা। চলছে বিশ্লেষন। নেতাকর্মীরা চাচ্ছে দ্রুত কমিটি। তাই নিয়ে মুখ খুললেন জেলা বিএনপির শীর্ষ নেতা।

নারায়ণগঞ্জ জেলা বিএনপি পূণাঙ্গ কমিটির বিষয়ে জানতে চাইলে লাইভ নারায়ণগঞ্জের প্রতিবেদককে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য গিয়াসউদ্দিন লাইভ নারায়ণগঞ্জকে জানান, আমাদের জেলা বিএনপির সম্মেলন যখন হয়, তখনও আমরা আমাদের আন্দোলন সংগ্রাম চলমান রেখেছি। সম্মেলনের পরদিনই থেকেই কিন্তু আমাদের আন্দোলনের কর্মসূচি শুরু করতে হয়। আমাদের আন্দোলন সংগ্রামের কারণেই বেশ সময় লেগেছে কেন্দ্রে পূর্ণাঙ্গ কমিটির প্রস্তাব পাঠাতে। আমি এবং আমার সাধারণ সম্পাদক মিলে কেন্দ্রে একটি খসড়া দাখিল করেছি। আশা করি খুব দ্রুত কেন্দ্রীয় নেতাকর্মীরা যাচাই বাছাই করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে।

তিনি আরও বলেন, নেতৃবৃন্দ আন্দোলন সংগ্রামের মাধ্যমে উপলব্ধি করতেছে, যতদ্রুত পূর্ণাঙ্গ জেলা কমিটি করে দেয়া হবে, ততই আন্দোলন সংগ্রামে ভূমিকা সহায়ক হবে। আমরা লক্ষ্য করতেছি নেতাকর্মীদের মধ্যে এটার প্রতিক্রিয়া হচ্ছে। কারণ আমি দায়িত্ব নেয়ার পর দেখেছি, বহুমত বহুপদ ছিলো, আমি চেষ্টা করেছি ব্যাক্তিগতভাবে তাদের সাথে কথা বলে একত্রিত করার জন্য। আমার নেতৃবৃন্দ আমাদের যথেষ্ট ভাবে সাহায্য করেছে। এর মাধ্যমেই একটা ঐক্যের বন্ধন তৈরী হয়েছে। আমরা চেষ্টা করছি কেন্দ্রীয় নেতাদের সাথে কথা বলে দ্রুত কমিটিটা করার জন্য। নারায়ণগঞ্জ জেলায় ভালো ধরণের একটা কমিটি হবে আশা করি।

গিয়াসউদ্দিনে আরও বলেন, আমরা কেন্দ্রে প্রস্তাবনা রেখেছি, আসলে কেমন নেতাকর্মীদের রাখলে কমিটি আরও শক্তিশালী হবে। ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল থেকে উঠে আসা নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়েছে। নবীন প্রবীনের একটা সংমিশ্রণ রেখে, যারা ফিল্ডে কাজ করে তাদের নিয়ে যাতে হয় কমিটি। আমরা নাম সাজেস্ট করেছি, আইডিয়া দিয়েছি, বাকিটা কেন্দ্রীয় নেতাকর্মীরা যাচাই বাছাই করে দিবে। এবারই আমরা এমন একটা কমিটি করতে যাচ্ছি, যেখানে নেতাকর্মীরা যথাযথ মূল্যয়ন পায়। দল কারো ব্যাক্তির না, তাই যথাযথ যাতে নেতৃবৃন্দ মূল্যয়ন পায় সেই চেষ্টা করছি।

RSS
Follow by Email