বুধবার, মে ২২, ২০২৪
জেলাজুড়েপরিবহনবন্দররাজনীতি

বন্দরে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দিলো প্রশাসন

লাইভ নারায়ণগঞ্জ: বন্দর উপজেলা নির্বাচন উপলক্ষে যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সোমবার (৬ মে) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক’র স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

এ ছাড়া ৬ মে দিবাগত মধ্যরাত ১২ টা থেকে ৯মে মধ্যরাত ১২টা পর্যন্ত মোটর সাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবাল’র মাধ্যমে ঘোষিত সময়সূচি অনুসারে নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন ৮ মে অনুষ্ঠিত হবে। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ৫ মে মূলে প্রদত্ত ক্ষমতাবলে সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৩২ ধারা অনুযায়ী অনুষ্ঠাতব্য নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিবসের পূর্ববর্তী মধ্যরাত অর্থাৎ ৭ মে ২০২৪ তারিখ দিবাগত মধ্যরাত ১২টা হতে ৮ মে দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত ট্যাক্সি ক্যাব, পিক আপ, মাইক্রোবাস ও যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। সে সাথে ৬ মে দিবাগত মধ্যরাত ১২টা হতে ৯ মে মধ্যরাত ১২টা পর্যন্ত মোটর সাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নির্বাচনি এলাকায় আইনশৃঙ্খলা রক্ষা, যানজট নিরসন ইত্যাদি প্রয়োজনে বাস্তবতার নিরীখে ও স্থানীয় বিবেচনায় উল্লিখিত যানবাহন ছাড়াও উক্তরূপে যে কোন যানবাহন চলাচলের উপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা আরোপ করতে পারবে। এ নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী তাঁদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। তাছাড়া, নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে। নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈখ। পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন-এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইতযাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এছাড়া, জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা নিখিল করতে পারবেন। এ নিষেধাজ্ঞা যথাযথভাবে বলবৎ করার জন্য এবং প্রয়োজনবোধে জনসাধারণের অবগতির জন্য ট্রাফিক সাইন প্রদর্শনের নিমিত পুলিশ সুপার, নারায়নগঞ্জকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো। জেলা তথ্য অফিসার, নারায়ণগঞ্জ এবং স্থানীয় কর্তৃপক্ষ এ নিষেধাজ্ঞা সম্পর্কে বহুল প্রচারের প্রয়োজনীয় ব্যবস্থা হায়দের জন্য অনুরোধ করা হলো।

RSS
Follow by Email