রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Led05বন্দর

বন্দরে নৈশ প্রহরী হত্যা: গ্রেপ্তার ১

লাইভ নারায়ণগঞ্জ: বন্দরে নৈশ প্রহরী মো. জয়নাল আাবেদীন (৬৫) হত্যার ঘটনায় ১জন আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার (১ আগস্ট) তাকে ফতুল্লা মাসদাইর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে ঘটনার পর থেকে আসামী গ্রেপ্তারকৃত ও তার সহযোগী অন্যান্য ডাকাতরা পলাতক ছিল।

গ্রেপ্তারকৃত আসামীর নাম, মো. রবিউল পিতা। সে ঝালকাটি রাজাপুর পূর্ব ফুলহার আকনের হাট এলাকার মো. আনোয়ার হোসেনের ছেলে।

র‌্যাব-১১ সিনিয়র এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বন্দরের সোনাকান্দি কবরস্থান রোড এলাকায় একটি নির্মাণাধীন তিন তলা ভবনের সামনে ডাকাতেরা ছুরিকাঘাত করে গুরুতর জখম করে ফেলে যায়। সোনাকান্দি কবরস্থান রোড এলাকায় উক্ত ভবনের নির্মাণ সামগ্রী পাহারার জন্য নাইটগার্ড হিসাবে ভিকটিম জয়নাল আবেদীনকে নিয়োগ দেওয়া হয়েছিল। ভিকটিম সুনামের সাথে বিগত ৩-৪ মাস দায়িত্ব পালন করে আসছিলো। গত ২১ জুলাই শুক্রবার ভিকটিম কাজের উদ্দেশ্যে বাসা থেকে বাহির হন। ২২ জুলাই রাত আনুমানিক ০২.০০ থেকে ০৩.০০ ঘটিকার দিকে একটি ডাকাতদল ওই ভবনে ডাকাতির চেষ্টা করে। এ সময় ভিকটিম জয়নাল আবেদীন তাদেরকে বাধা দিলে ডাকাতরা ভিকটিমকে পেটে ছুরিকাঘাত করে গুরুতর জখম করে পালিয়ে যায়। রাত আনুমানিক সাড়ে ৩টায় ভিকটিম জয়নাল আবেদীন পেটে গামছা বেধে নিজ হাতে চেপে ধরে বাসায় যান। পরবর্তীতে পরিবারের লোকজন ভিকটিমকে প্রথমে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে নিয়ে যান। সেখানে ভিকটিমের অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির দুদিন পর ২৩ জুলাই রবিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তারই প্রেক্ষিতে ভিকটিমের মেয়ে রোকসানা আক্তার নির্জনা (৪০) বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে বন্দর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তি

র‌্যাব আরও জানায়, নৃশংস এই হত্যাকান্ডে জড়িত পলাতক আসামীকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১১, নারায়ণগঞ্জ, সদর কোম্পানি এর একটি চৌকশ গোয়েন্দা টীম যথাযথ গুরুত্বের সঙ্গে তার অবস্থান সনাক্ত পূর্বক গ্রেপ্তারের চেষ্টা করে। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে হত্যা মামলার তদন্তে সন্দিগ্ধ পলাতক আসামী ও কুখ্যাত ডাকাত রবিউলকে সনাক্ত ও তার অবস্থান নিশ্চিত করে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

RSS
Follow by Email