সোমবার, মে ২০, ২০২৪
Led04জেলাজুড়েরাজনীতিসদর

বঙ্গবন্ধুর জন্মদিনে খোকন সাহা ‘জিয়াউর রহমান আমাদের মুখে তালা দিয়েছিলো’

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা বলেছেন, বিট্রিশ শাসনের পর বাঙ্গালী জাতির মুক্তি জন্য বার বার ব্যর্থ হয়েছে তাদের আন্দোলন ও সংগ্রামে। তখন লাখ লাখ বাঙ্গালী তখন মুক্তির জন্য সৃষ্টিকর্তার কাছে হাত তুলে দোয়া করতো যে, হে মহান সৃষ্টিকর্তা আপনি আমাদের এমন একজন মানুষ পাঠান, যে আমাদের এই মুক্তি জন্য লড়তে পারবে। ঠিক এমন সময় আজকের এই দিনে বাঙ্গালীর মুক্তির জন্য সৃষ্টিকর্তা আমাদের কাছে তাকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম গ্রহন করেন। ছোট বেলা থেকেই উনি বাঙ্গালী জাতির মুক্তির জন্য উনি কাজ করেছেন। এই কাজ করতে গিয়ে আবার তাকে কারাবরণ করতে হয়েছে, বিট্রিশদের অত্যাচার সহ্য করতে হয়েছে। মৃত্যুর আগ পর্যন্ত এই বাঙ্গালী জাতির জন্য তিনি সংগ্রাম করে গেছেন। আজকে সেই মানুষটার জন্মদিন।

রবিবার (১৭ মার্চ) সকাল ১১টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মদিন উপলক্ষে, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে অনুষ্ঠিক দোয়া মাহফিল ও আলোচনা সভা তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পঁচাত্ত্বরের পড়ে আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও মৃত্যুবার্ষিকী আমরা পালন করতে পারি নাই। লুকিয়ে লুকিয়ে আমরা জন্মবার্ষিকী ও মৃত্যুবার্ষিকী পালন করতে হইছে। জিয়াউর রহমান আমাদের মুখে তালা দিয়েছিলো। আমরা বাঙ্গালীরা প্রতিষ্ঠিত হতে পারিনি, সেখানে আমাদের প্রতিষ্ঠিত করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করে তার স্বপ্নের সোনার বাংলা গড়লেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

খোকন সাহা বলেন, আমরা বিশ্বাস করি এই দেশের তৃণমূল হলো আমাদের শক্তি। আমরা তৃণমূল নেতাকর্মীদের অনেক ভালোবাসি। আমরা অনেক আন্দোলন, সংগ্রাম, নির্যাতন, কারা ভোগ করে ও বাধা পেরিয়ে এই মহানগর আওয়ামী লীগকে সুসংগঠিত করেছি। দয়াকরে আপনারা আমাদের এই অর্জনকে খারিজ করে দিয়েন না, আপনাদের কাছে অনুরোধ। আমরা সবাইকে সুযোগ করে দিতে পারি নাই, যাদের পারি নাই তাদের অন্য জায়গায় সেট করে দিবো। ছোট ভাই স্ট্যাটাস দিয়ে মন্তব্য করে প্রতিবাদ করে, আমি আর আনোয়ার ভাই কিছু মনে করি নাই। কারণ আমরা মনে করি তারা আমাদের সন্তান। তারা ভুল করতে পারে কিন্তু আমরা তো ভুল করতে পারি না। আপনারা যারা দুঃখ পেয়েছেন আমরা আপনাদের দুঃখের সমাধান করে দিবো।

সভায় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. খোকন সাহার সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব, জিএম আরমান, সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা বেগম মালা, আইন সম্পাদক এড. ওয়াজেদ আলী খোকন, প্রচার সম্পাদক এড. হাবিব আল মুজাহিদ পলু, দপ্তর সম্পাদক এড. বিদ্যুৎ কুমার সাহা, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. প্রফেসর আতিকুজ্জামান সোহেল, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক শাহ জামাল খোকন, মহানগর তাঁতী লীগের আহবায়ক চৌধুরী এইচ, এম,শাহেদ ফারুক প্রমুখ।

RSS
Follow by Email