বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
Led02জেলাজুড়েফতুল্লারাজনীতিসদর

ফতুল্লা ইউপি উপনির্বাচনে শূন্য চেয়ারম্যান পদে ১৭ জন প্রতিদ্বন্দ্বী

লাইভ নারায়ণগঞ্জঃ সদর উপজেলার ফতুল্লা ইউপি উপনির্বাচনে শূন্য চেয়ারম্যান পদে ইতিমধ্যে শুরু হয়ে গেছে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের তীব্র প্রতিদ্বন্দ্বিতা।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ।

ফতুল্লা ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে মনোনয়ন সংগ্রহ করেছেন মোট ১৭ জন এবং ভোট গ্রহন হবে ৪৫ টি কেন্দ্রে। অত্র ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১২৩,৮৩৬ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৬২,০১৪ জন, নারী ভোটার ৬১,৮২০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন।

এ তথ্যটি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাচন অফিসার আফরোজা খাতুন।

ফতুল্লা ইউপি উপনির্বাচনে মনোনয়ন কিনেছেন ১৭ জন। মনোনয়ন সংগ্রহকারীরা হলেন- পরেশ চন্দ্র দাশ, কাজী মাঈন উদ্দিন,  মোঃ মহসিন মিয়া, আমজাদ হোসেন, সেলিনা সুলতানা, কাজী দেলোয়ার হোসেন, মীর সোহেল আলী, মোঃ মজিবুর রহমান, মোঃ ফাইজুল ইসলাম, মোঃ সেলিম রেজা শাওন, মোঃ লিটন, মোঃ সজিব, আজমত আলী, মোহাম্মদ সাইফুল ইসলাম, আবু মোঃ শরীফুল হক, মোঃ শাহিন দেওয়ান এবং আলী আজম।

গত মাসের বুধবার (২৪ জানুয়ারি) নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব এম. মাজহারুল ইসলামের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে
নারায়ণগঞ্জে বিভিন্ন ইউনিয়ন পরিষদের শূন্য পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ৯ মার্চ ব্যালড পেপারের মাধ্যমে উপ-নির্বাচন ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচনের জন্য রিটার্নিং অফিসে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার), রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়ন বাছাই হবে ১৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার), মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা হবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি (সোম-মঙ্গলবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি। আর ২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ হবে এবং ৯ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলবে।

RSS
Follow by Email