সোমবার, মে ২০, ২০২৪
ফতুল্লা

ফতুল্লায় বেতনের দাবিতে ভাঙ্গচুরের ঘটনায় ৮৩০ শ্রমিকের বিরুদ্ধে মামলা

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় সংঘর্ষ ও ভাংচুরের ঘটনায় ক্রোনী গ্রুপের আবন্তী কালার টেক্সের ৮৩০ শ্রমিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। শনিবার (২৭ এপ্রিল) ফতুল্লা মডেল থানায় মামলাটি দায়ের করেন শিল্প পুলিশ ৪ এর উপ পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম।

মামলায় আসামি করা হয়েছে – ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের সহকারী সাধারণ সম্পাদক মো: সেলিম, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের বিসিক আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক মো: ইকবাল হোসেন, সহ সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ ৩০ জন নামীয় শ্রমিক ও অজ্ঞাত প্রায় ৮শ শ্রমিককে।

মামলায় অভিযোগ করা হয়, শ্রমিকদের সড়ক থেকে সরে যেতে বললে তারা পুলিশের উপর হামলা করে, ইট পাটকেল নিক্ষেপ করে, পুলিশের ওয়াটাত ক্যানন ভাংচুরসহ ২০ লাখ টাকার ক্ষতি করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮৫ রাইন্ড বুলেট, ১৩ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে। শ্রমিকরা পরোক্ষ প্ররোচনায় প্ররোচিত হয়ে অবৈধ জনতাবদ্ধ হয়ে সরকারি কর্মচারীদের কর্তব্যে বাধা প্রদান, সড়ক অবরোধ, কর্তব্যরত পুলিশ সদস্যের উপর হামলা, সাধারণ জখমসহ গাড়ি ভাংচুর করে।

এর আগে রোববার (২১ এপ্রিল) সকাল থেকে ঢাকা-মুন্সীগঞ্জ সড়কের শাসনগাঁও এলাকায় সড়ক অবরোধ করে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করে প্রতিষ্ঠানটির কয়েক হাজার শ্রমিক। পরে তাদের সড়ক থেকে সরাতে গেলে পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে শ্রমিক, পুলিশসহ অনেকে আহত ও গুলিবিদ্ধ হন।

বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম লাইভ নারায়ণগঞ্জ জানান, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৩০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮শ জনকে আসামি করা হয়েছে। এখনো কাউকে গ্রেফতার করা হয়নি।

RSS
Follow by Email