শনিবার, জুলাই ১৩, ২০২৪
Led04ফতুল্লা

ফতুল্লায় ট্রলারে আগুন: আরও ১জনের মরদেহ উদ্ধার, পরিচয় মিলেছে প্রথম লাশের

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে জ্বালানি তেলবাহী ট্রলারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আরও ১জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম ফখরুদ্দিন বলে নিশ্চিত করেছে পুলিশ। এছাড়া এই ঘটনায় উদ্ধারকৃত প্রথম লাশটির পরিচয় উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ।

শুক্রবার (২৮ জুন) দুপুরে মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন পাগলা নৌ থানার ইনচার্জ (পুলিশ পরিদর্শক) কামাল হোসেন। এ নিয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা হলো দুইজন।

তিনি জানান, বৃহস্পতিবার নিখোঁজ একজন ব্যক্তির সন্ধানে বুড়িগঙ্গা নদীতে তল্লাশি চলাকালে রাত ১০টার দিকে দুর্ঘটনাস্থল সংলগ্ন ফতুল্লা লঞ্চঘাট এলাকা থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করি। উদ্ধারকৃত মরদেহের বিভিন্ন স্থানে আগুনে পোঁড়া চিহ্ন পাওয়া গেছে। তার পেট থেকে নাড়িভূঁড়িও বের হয়ে ছিল। তবে মুখমণ্ডল ছিল অক্ষত অবস্থায়। খবর পেয়ে স্বজনরা এসে ফখরুদ্দিনের মরদেহ বলে শনাক্ত করেন। তবে স্বজনরা বিনাময়নাতদন্তে মরদেহ দাফনের আবেদন জানালে সবার সম্মতিক্রমে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এদিকে, প্রথম উদ্ধারকৃত লাশের পরিচয় শনাক্ত হয়েছে জানিয়ে পাগলা নৌ থানা পুলিশের উপ-পরিদর্শক ইয়ার আলী বলেন, প্রথম উদ্ধারকৃত লাশটির পরিচয়ও পাওয়া গেছে। তার নাম কাবর হোসেন খোকন। নিহতের শরীর বেশি পুড়ে অঙ্গার হয়ে যাওয়ায় পরিচয় উদঘাটনে কিছুটা সময় লেগেছে। নিহত কবির হোসেন খোকনের লাশও পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

বুধবার (২৬ জুন) দুপুর দেড়টার দিকে ফতুল্লার মেঘনা ডিপোর জেটির পাশেই এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ট্রলারটিতে থাকা পাঁচজনের মধ্যে দগ্ধ হয়ে খোকন নামে একজন ঘটনাস্থলেই নিহত হন। কামাল নামে আরও একজন দগ্ধ অবস্থায় এবং বাকের মাঝি নামে ট্রলারের চালক সুস্থ উদ্ধার হন। পরে দগ্ধ কামালকে তাৎক্ষণিক রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। তবে এ ঘটনায় বাবুল মোল্লা ও ফখরুদ্দিন নামে দুইজন নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হন।

RSS
Follow by Email