বুধবার, জুন ১৯, ২০২৪
Led03জেলাজুড়েফতুল্লারাজনীতি

ফতুল্লায় জলাবদ্ধতা নিরসনে এমপির নির্দেশে খাল পরিস্কার ও দখলমুক্তের কাজ শুরু

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় জলাবদ্ধতা নিরসনে খাল পরিস্কার ও দখলমুক্ত করার কাজ শুরু হয়েছে। নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের নির্দেশে ও উপজেলা প্রশাসনের উদ্যোগে সেনাবাহিনী সদস্যদের মাধ্যমে খাল পরিস্কারের কাজ শুরু হয়েছে। রবিবার (২ জুন) সকালে ফতুল্লার মুসলিমনগর আদর্শ পাড়ারস্থ হাবুল্লার ব্রিজ থেকে পরিস্কারের কাজ শুরু হয়।

এসময় সেনাবাহিনীর সদস্যদের উপস্থিতিতে খাল পরিস্কার কাজের উদ্বোধন করেন এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান।

এর আগে, ফতুল্লার বিভিন্ন এলাকার জলাবদ্ধতা নিরসনের লক্ষে শুক্রবার (৩১ মে) বাদ জুম্মা শাসনগাও এলাকার খাল পরিদর্শন করেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান। এসময় সেনাবাহিনীর সদস্য ছাড়াও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

জলাবদ্ধতা নিরসনের লক্ষে খাল পরিস্কার করার কাজের উদ্বোধনকাকে চেয়ারম্যান আসাদুজ্জামান বলেন, দীর্ঘ দিন ধরে এলাকার ময়লা আবর্জনায় খাল ভরাট হয়ে গেছে। যার কারণে বিভিন্ন এলাকার বসত বাড়ির পানি এবং বৃষ্টির পানি বের হতে না পাড়ায় রাস্তা ঘাটে পানি জমে গিয়ে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এমনকি বৃষ্টির পানিতে বিভিন্ন মানুষের বাড়ি ঘর তলিয়ে যায়। এতে করে মানুষ দূভোগের শিকার হতে হয়। মানুষের দূভোগ লাঘবে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের সাহেব বিশেষ বরাদ্দ দিয়ে সেনাবাহিনীর সদস্যদের দিয়ে খাল পরিস্কার করার জন্য উপজেলা প্রশাসনকে নির্দেশ দেয়া হয়। যার কারনে এনায়েতনগর ইউনিয়ন পরিষদ সেনাবাহিনীর সাথে তদারকি করে খাল পরিস্কার করে জলাবদ্ধতা দুর করার লক্ষ্যে কাজ শুর করা হয়। খাল পরিস্কার হলে বহু বছরের ভোগান্তির অবসান ঘটবে।

তিনি আরো বলেন, খাল পরিস্কার করার পর খাল দখলমুক্ত করার কাজও হাতে নেয়া হবে। যেকোন উপায়ে মুসলিমনগর হতে শাসনগাও হয়ে কাশিপুর দিয়ে যেই খাল গেছে তা অর্ধেকের বেশি দখল করে রেখেছে। খুব শিগগিরই খালকে দখলমুক্ত করা হবে ইনশাআল্লাহ। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান এবং জেলা প্রশাসক সহ উপজেলা প্রশাসন খাল দখলমুক্ত দেখতে চায়। সকলের সহযোগিতায় খাল হবে দখলমুক্ত।

এসময় উপস্থিত ছিলেন এনায়েতনগর ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল জলিল, মো: ইসলাম, লিপি আক্তার সহ সেনাবাহিনীর সদস্য এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

RSS
Follow by Email