বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
Led04ফতুল্লা

ফতুল্লার মাঠ তৈরি হলে অপরচুনিটি পাবে খেলোয়াররা: ক্রিকেটার আকরাম খান

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) অপরারেশন্স কমিটির চেয়ারম্যান ও সাবেক ক্রিকেটার আকরাম খান বলেছেন, বাংলাদেশের খেলোয়ারদের অপরচুনিটি দিতে ঢাকা ও ঢাকার বাহিরে অনেক গুলো মাঠ নেওয়ার চিন্তা ভাবনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই অংশ হিসেবে খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম নিজেস্ব অর্থায়নে সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে।

স্টেডিয়ামের সংস্কার কাজ সরেজমিন পরিদর্শনে এসে মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে এ কথা বলেন তিনি।

এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন বিসিবির পরিচালক তানভীর আহমেদ টিটু ও বিসিবি ও ক্রীড়া পরিষদের কর্মকর্তারা।

খান সাহের ওসমান আলী স্টেডিয়ামে খেলার স্মৃতি চারণ করে আকরাম খান বলেন, আমরা অস্ট্রেলিয়ার সাথে এ মাঠে টেস্ট খেলেছি। এখানে আমাদের সাবেক ক্রিকেটার দৌলতুজ্জামান মারা গিয়েছিলেন। যে কোন কারণে হোক মাঠটি আমরা প্রপারলি পাচ্ছিলাম না, খেলার উপযোগী ছিল না। এটা জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) করার কথা, উনারা কি করবেন, না করবেন; সে দিকে না গিয়ে মাননীয় বোর্ড প্রেসিডেন্ট বলেছেন, আমাদের বোর্ডের টাকায় যেন আমরা এ গুলো করে ফেলি। তাই আমরা এ কাজটি শুরু করে ফেলেছি। এ মাঠটা যদি আমরা ভালো ভাবে তৈরি করে দিতে পারি, ভালো অপরচুনিটি পাবে খেলায়াররা। এতে বাংলাদেশ ক্রিকেটের অনেক উপকার হবে। বাহির থেকে ড্রেনেজ সিন্টেমটি অনেক খারাপ। তাই মাঠটি অনেক উঁচু করতে হবে। এ সিজেনে না পারলেও আগামী সিজেনে খেলার উপযোগী হবে। আপাতত আমরা মাঠটিতে খেলার উপযোগী করবো। পরে আরও ভালো করতে চাইলে বিসিবি ও এনএসসির সিদ্ধান্তে হবে।

প্রসঙ্গত, খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের ড্রেনেজ ব্যবস্থা ভালো না হওয়ায় দীর্ঘদিন যাবত মাঠ পানির নিচে তলিয়ে ছিল। বর্তমানে মাঠটিকে ৪ থেকে ৬ ফিট উঁচু করার কাজ করছে বিসিবি।

RSS
Follow by Email