শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Led01অর্থনীতিফতুল্লা

ফকির অ্যাপারেলস পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার বি‌সিক শিল্পাঞ্চ‌লে ফকির অ্যাপারেলস পোশাক কারখানা পরির্দশন করেছে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে তার এই পরিদর্শন করেন।

পরির্দশনের সময় কারখানায় উপ ব‌্যবস্থাপনা প‌রিচালক না‌ফিজউজ্জামান, বিকেএমইএর নির্বাহী সভাপতি মোহাম্মদ হা‌তেম সহ বি‌ভিন্ন ব‌্যবসায়ী নেতৃবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন। এর আগে, পোশাক মালিকদের সংগঠন বিকেএমইএর নেতাদের সঙ্গে বৈঠক করেন ইউরোপিয় ইউনিয়নের প্রতিনিধি দলের সদস্যরা।

প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন- ইউরোপীয় কমিশনের ডিজি ইএমপিল ইউনিটের প্রধান লরা কোরাডো, পলিসি অফিসার এলিসান্দ্রো, ইরোপিয়ান এক্সটার্নাল অ্যাকশন সার্ভিসের (ইইএএস) কো-অর্ডিনেটর মার্টিন ওয়েসট্রাপ ও ডেলিগেশন অফ দি ইউরোপিয় ইউনিয়ন টু বাংলাদেশে ডেপুটি হেড অব ড. বার্ন্ড স্প্যানিয়ার।

এসময় তারা কারখানার বিভিন্ন সেক্টর পরিদর্শন করেন এবং সেখানে কর্মরত শ্রমিকদের সাথেও কথা বলেন।

ফকির অ্যাপারেলস পরিদর্শন শেষে সন্তষ্টি প্রকাশ করেন ইউরোপিয়ান ইউনিয়নের ডেপুটি হেড অফ ডেলিগেশন ড. বার্ন স্প্যানিয়ার। তিনি বলেন, আজ আমরা এই গার্মেন্টসি পরিদর্শন করেছি এবং এখানকার কাপরের মানগুলো আমাদের অত্তন্ত ভালো লেগেছে। কারখানার উন্নতমানের ব্যবস্থাপনা দেখে মুগ্ধ হয়েছি। এই দেশের কারখানাগুলোতে তৈরি পোশাকের মান ও বৈচিত্র্যতা বাংলাদেশকে এই খাতে আরও এগিয়ে নিয়ে যাবে। পরিদর্শনের সময় আমরা কারখানার মালিক ও শ্রমিকদের সাথেও মতবিনিময় করেছি

এসময় বিকেএমইএ‘র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, আমরা তাদের ফকির আ্যপারেলসে নিয়ে এসেছি। তারা এখানের কাজ দেখে খুব সন্তষ্ট। এখানের বিস্তারিত বিষয় নিয়ে আমাদের সাথে কথা হয়েছে। আমরা তাদের সাথে সব কিছু নিয়ে আলোচনা করেছি এবং তারা খুশি হয়েছেন। এখানের ফ্যাক্টরি গুলো দেখে তারা খুবই সন্তষ্ট। রাজনৈতিক কোন বিষয় নিয়ে তাদের সাথে কোন কথা হয়নি। বিভিন্ন ওয়ার্কিং কন্ডিশন দেখেছেন তারা। শ্রমকিদের সাথে কথা বলেছেন তারা। সব কিছু দেখে তারা অনেক খুশি।

RSS
Follow by Email