রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Led02রাজনীতি

প্রেসক্লাবের সামনে বিএনপি-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, গুলিবিদ্ধ

লাইভ নারায়ণগঞ্জ:নগরীর চাষাঢ়ায় হরতাল সমর্থনে মিছিলের জন্য জড়ো হওয়ার সময় বিএনপির সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ টিয়ার গ্যাস ও শটগানের গুলি ছুড়লে বিএনপির লোকজনও পাল্টা ইট-পাটকেল ছোড়েন। এতে যুবদলের কয়েকজন কর্মী গুলিবিদ্ধ হন।

রবিবার (২৯ অক্টোবর) সকাল পৌনে ৭টা দিকে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব এলাকায় ওই ঘটনা ঘটে।

এর আগে সকাল সাড়ে ছয়টার দিকে গণতন্ত্র মঞ্চের নেতা-কর্মীরা মিছিল করলে তাদের সাথে পুলিশের ধস্তাধস্তি হয়। এ সময় পুলিশ গণতন্ত্র মঞ্চের ও জেএসডি (রব) মহানগর শাখার আহ্বায়ক মোতালেব মাস্টারের হাত থেকে ব্যানার কেড়ে নিয়ে তাকে আটক করে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ইন্সপেক্ট (অফিসার ইনচার্জ) আনিচুর রহমান মোল্লা বলেন, হরতালকে কেন্দ্র করে কোন প্রকার অরাজকতা যাতে না হয় সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে আছে। বিএনপির কিছু নেতা-কর্মী প্রেস ক্লাবের সামনে জড়ো হয়ে গাড়ি ভাঙচুরের চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় তারা পুলিশের দিকে ইট-পাটকেল ছুড়লে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে শটগানের কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

এ ঘটনায় পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল বলেন, সকাল থেকেই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষিপ্তভাবে আগুন জ্বালিয়ে গাড়ি ভাঙচুর করে নৈরাজ্য সৃষ্টি করতে চেষ্টা করেছে। পুলিশ নিজের কাজ করতে এগিয়ে গেলে ওরা পুলিশের ওপরও হামলা করে। পরবর্তীতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, পিকেটিং ও জ্বালাও পোড়াওয়ের সঙ্গে সম্পৃক্ত মোট তিনজনকে আমরা গ্রেপ্তার করেছি। এর মধ্যে একজন কাউন্সিলর রয়েছেন ইকবাল নামে। বাকিদের পরিচয় আপাতত জানা যায়নি। পরবর্তীতে জানাতে পারব।

RSS
Follow by Email