মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Led05আদালতজেলাজুড়েসদর

প্রিমিয়ার ব্যাংকের ৪ কর্মকর্তাকে দেশত্যাগে নিষেধাজ্ঞা, ৩ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ

লাইভ নারায়ণগঞ্জ: প্রিমিয়ার ব্যাংকের নারায়ণগঞ্জ শাখার ব্যবস্থাপকসহ ৪ কর্মকর্তার বিরুদ্ধে তিন হাজার কোটি টাকা ভুয়া ঋণ মঞ্জুর করে আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুদকের আবেদনে অভিযুক্ত কর্মকর্তার বিদেশ গমনে নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন আদালত।

নিষেধাজ্ঞাপ্রাপ্ত কর্মকর্তারা হলেন- প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত মহাপরিচালক ও নারায়ণগঞ্জ শাখার ব্যবস্থাপক মো. শহিদ হাসান মল্লিক, ভাইস প্রেসিডেন্ট ও নারায়ণগঞ্জ শাখার দ্বিতীয় কর্মকর্তা মুশফিকুল আলম, ফরেন এক্সচেঞ্জ ইনচার্জ দীপক কুমার দেবনাথ ও ক্রেডিট ইনচার্জ মোহাম্মদ মেহেদী হাসান সরকার।

সোমবার (২৪ জুন) এ ঘটনা নিশ্চিত করেছে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মাঈনুল হাসান রওশনী। তিনি বলেন, এ ঘটনা মূলত আমাদের প্রধান কার্যালেয় থেকে তদন্ত করা হচ্ছে। দুদকের উপপরিচালক মো. মোস্তাফিজুর রহমান তদন্তের জন্য অভিযুক্ত কর্মকর্তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞার আবেদন করেন।

এর আগে রবিবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন। আদালতে দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর আবেদনের পক্ষে শুনানি করেন।

দুদকের আবেদনে বলা হয়, ‘দি প্রিমিয়ার ব্যাংক পিএলসি, নারায়ণগঞ্জ শাখা প্রধান কার্যালয়ের কতিপয় বিভাগের কর্মকর্তাদের যোগসাজশে ব্যাক টু ব্যাক এলসি সুবিধার আড়ালে জাল-জালিয়াতি, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ৪৩টি সন্দেহভাজন তৈরি পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠানের অনুকূলে প্রায় তিন হাজার কোটি টাকা ভুয়া ঋণ মঞ্জুরপূর্বক আত্মসাতসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইনের সম্পৃক্ত ধারায় অপরাধ করার অভিযোগ অনুসন্ধানাধীন রয়েছে। অভিযোগের ভিত্তিতে তিন সদস্যের অনুসন্ধানকারী টিম গঠন করা হয়েছে। গোপনসূত্রে জানা যায়, অভিযোগসংশ্লিষ্ট নিগ্রোজ ব্যক্তিরা অর্থপাচার ও দেশত্যাগের পরিকল্পনা করছেন। এ কারণে তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা আরোপ করা একান্ত প্রয়োজন।’

RSS
Follow by Email