সোমবার, জুন ১৭, ২০২৪
আড়াইহাজারজেলাজুড়ে

প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে বাজারে অটোরিকশা, ১৮ জনকে জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজার বাজারকে যানজট মুক্ত করতে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন ও আড়াইহাজার থানা পুলিশ। এই জন্য বাজারে না গিয়ে বিকল্প রাস্তা ও বাজারের পাশে অটোরিকশা রাখার জন্য বলা হয়েছিল। গত ১ সপ্তাহ ব্যাপী মাইকিং করে এ নিয়ে সতর্ক করা হয়। কিন্তু নিষেধাজ্ঞা না মেনেই বাজারে অবস্থান করছে অটোরিকশা। বুধবার (২৮ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক আহমেদের নেতৃত্বে পুলিশ ও আনসার সদস্যদের সহযোগিতায় অভিযান শুরু করেন।

এই সময় ১৮জন অটো মালিককে ৫ ‘শ টাকা অর্থদন্ড করা হয়। তাৎক্ষনিক বাজার অটো মুক্ত হয়ে যায়। এতে প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ। পরে বাজারের ফুটপাতের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, যানজট নিরসনে আড়াইহাজার উপজেলা প্রশাসন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে ২৫ ফেব্রুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ব্যাটারি চালিত আটোরিকশা বাজারে প্রবেশের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকালে আইনশৃঙ্খলা কমিটির একটি মাসিক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্তে প্রকাশ করা হয় ব্যাটারি চালিত অটোরিকশা সমুহ আড়াইহাজার বাজারে প্রবেশ করে কোনো প্রকার যানজট সৃষ্টি করলে অথবা যাত্রী নামিয়ে দেওয়ার পরে বাজারে অবস্থান করলে তাৎক্ষনিকভাবে আটক ও জরিমানা করা হবে। এ সময় প্রশাসনিক কর্মকর্তা ও ওসি মহোদয় চালকদের বাজারের আশেপাশের সড়কগুলো ব্যবহার করার জন্য নির্দেশ দেয়। এরই ধারাবাহিকতায় বুধবার বিকালে এই অভিযান পরিচালনা করা হয়।

RSS
Follow by Email