মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
আদালতজেলাজুড়েসদর

প্রধানমন্ত্রী শিল্প ও সংস্কৃতির উন্নয়ন দরকার বলে মনে করেন: ডিসি

লাইভ নারায়ণগঞ্জ: জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক বলেন, প্রধানমন্ত্রী প্রতিটি সেক্টোরের মত শিল্প এবং সংস্কৃতির উন্নয়ন দরকার বলে মনে করেন এবং এ বিষয়ে তিনি অনেক সচেতন। তাই এই জায়গাটায় আমরা খুব সক্রিয়।

বুধবার (১২ জুন) সন্ধায় জেলা শিল্পকলা একাডেমী মিলানায়তনে শিল্পকলা সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন ডিসি মোহাম্মদ মাহমুদুল হক। অনুষ্ঠানে আঞ্চলিক সৃজনশীল সংগঠক ক্যাটাগরিতে মুহাম্মদ জালাল উদ্দিন নলুয়া, কন্ঠ সংগীতে নুরুল হক মান্নাহ, যন্ত্র সংগীতে মাসুম আহাম্মেদ, নাট্যকলায় সানাউল্লাহ হক ও লোক সংস্কৃতিতে মিলন হোসেনকে সম্মাননা প্রদান করা হয়।

তিনি আরও বলেন, প্রতিবছর সম্মাননা দেওয়া হচ্ছে। যারা এ বছর পেয়েছেন তারা আগামী বছর পাবেন না। আগে যারা পেয়েছিলেন তারা এবছর পাননি। শিল্প ও সংস্কৃতিকে প্রমোট (প্রচার) করতে প্রতি বছরই এ সম্মাননা দেওয়া হয়। এর মধ্য দিয়ে যারা সৃজনশীল কাজ চর্চা করেন তাদেরকে উৎসাহিত করা। যাতে এই চর্চাটা আরো বাড়ে। যারা অবদান রাখছেন শিল্প ও সংস্কৃতিক পক্ষে এই অবদানে মানুষের সংখ্যা দিন দিন বাড়বে। তার জন্য প্রতি বছর এই আয়োজন।

সম্মাননা প্রাপ্তদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনারা বিভিন্ন জায়গায় অবদান রেখেছেন। কেউ লেখা-লেখির মাধ্যমে, কেউ শিল্পকলা, অনেক অন্যান্য ক্ষেত্রেই সমাজের জন্য অবদান রাখছেন। অসাম্প্রদায়িক দেশ গঠনে জাতি আপনাদের সরণ করবে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো সাকিব আল রাব্বী সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন এ এফ এম মশিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো আব্দুল্লাহ আল মাসুদ, জেলা কালচারাল অফিসার রুনা লায়লা প্রমুখ।

RSS
Follow by Email