শনিবার, জুন ২২, ২০২৪
Led04জেলাজুড়েরাজনীতিসোনারগাঁ

প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনের প্রতীক্ষায় সোনারগাঁবাসী

লাইভ নারায়ণগঞ্জ: রাত পোহালেই ২য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন। এ দিন নারায়ণগঞ্জের আড়াইহাজার, রূপগঞ্জ ও সোনারগাঁয়ে উপজেলা পরিষদের ভোটগ্রহণ হবে। রূপগঞ্জ ও আড়াইহাজারে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এক জন করে প্রার্থী থাকায় এ চারটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী হতে যাচ্ছেন তারা। কিন্তু সোনারগাঁ উপজেলা পরিষদের ৩ টি পদেই একাধিক প্রার্থী রয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে রয়েছেন ৪ জন প্রার্থী। ফলে সোনারগাঁয় বিরাজ করছে টানটান উত্তেজনা। কে নির্বাচনী ময়দানে জয়লাভ করবেন এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

এবারের উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ প্রার্থীতা উন্মুক্ত রেখেছেন। দলের সকলের জন্য নির্বাচনে অংশগ্রহণের সুযোগ করে দিয়েছেন। সোনারগাঁয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য মাহফুজুর রহমান কালাম, সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার ও বর্তমান ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু। সোমাবার (২১ মে) পর্যন্ত উপজেলায় বিভিন্ন এলাকায় জড়োসড়ো ভাবেই নির্বাচনী প্রচারণা চালিয়েছেন তারা। তার বিপরীতে জনগণের আগ্রহও ছিল বেশ দৃশ্যমান। রাজনৈতিক বিশ্লষকদের মতে, সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন একাধিক হেভিওয়েট প্রার্থী থাকায় নির্বাচনটি হবে প্রতিদ্বন্দ্বিতামূলক, যাতে করে ভোট দিতে আগ্রহী হবেন ভোটাররা।

সোনারগাঁয় শুধু চেয়ারম্যান পদ নয়, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদেও হাড্ডাহাড্ডি লড়াই হতে যাচ্ছে। ভাইস চেয়ারম্যান পদে লড়াই করছেন ৬ জন প্রার্থী। তারা হলেন, মাসুম চৌধুরী, আজিজুল ইসলাম মুকুল, ফয়েজ শিপন, মো. জাহাঙ্গীর, মাহবুব পারভেজ, জহিরুল ইসলাম খোকন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ৫ জন। তারা হলেন, মাহমুদা আক্তার ফেন্সী, শ্যামলী আক্তার, কোহিনুর ইসলাম রুমা, এড. নুরজাহান ও হেলেনা আক্তার। একাধিক প্রার্থীদের উপস্থিতিতে নির্বাচন নিয়ে বেশ উৎসাহিত ভোটাররা। তবে কে তাদের মনে জায়গা করে নিয়েছেন, কাকে সোনারগাঁয়ের ভোটাররা তাদের প্রতিনিধি হিসেবে দেখতে চান তা প্রকৃতভাবে জানা যাবে ভোটের দিন। বুধবার সকাল ৮ টা হতে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

নির্বাচন কমিশন সূত্রে, সোনারগাঁ উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩লাখ ৫০হাজার ৬৬৮জন। যাতে পুরুষ ভোটারের সংখ্যা ১লাখ ৮১ হাজার ৪১৪জন ও মহিলা ভোটারের সংখ্যা ১লাখ ৬৯হাজার ২৫৪জন। নির্বাচনে, উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে ভোট প্রয়োগের জন্য ১৪২টি ভোট কেন্দ্রে থাকবে ৯৬২টি ভোট কক্ষ। এই উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণের জন্য থাকবেন ১৪২জন প্রিজাইডিং কর্মকর্তা, ৯৬২জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৯২৪জন পোলিং অফিসার।

RSS
Follow by Email