রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Led02অর্থনীতিজেলাজুড়েসদর

পেঁয়াজের দাম কমে অর্ধেকে, কেজি এখন ৫২ টাকা

লাইভ নারায়াণগঞ্জ: ভারত থেকে পেঁয়াজ আসার ঘোষণার পর এক সপ্তাহের ব্যবধানে বাজারে পেঁয়াজের দাম কমে অর্ধেকে পৌঁছেছে। শনিবার(২৩ মার্চ) দুপুরে নগরীর দ্বিগুবাবুর বাজারে সরেজমিনে গিয়ে এরকম তথ্য জানা যায়। গত সপ্তাহে বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম ছিল ৯০ টাকা। এখন বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫২ টাকায়। এদিকে বাজারে কম দামে পেঁয়াজ কিনতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছেন বাজারে আগত ক্রেতারা।

বাজারের পাইকারি ও খুচরা বিক্রেতারা জানান, এখন বাজারে দেশি পেঁয়াজের সরবরাহ বেড়েছে। তাই পেঁয়াজের দাম কমছে৷ কিছু অসাদু ব্যবসায়ী রয়েছে যারা পবিত্র রমজান মাসে অধিক মুনাফা লাভের জন্য মজুদ করে রেখেছিল। এর মধ্যে ভারত থেকে পেঁয়াজ আসার ঘোষণা এসেছে। এখন তারা বাজারে মজুদ করা মাল ছেড়ে দিচ্ছে।

তারা আরোও জানায়, বাজারে কৃষকেরা নতুন পেঁয়াজ বিক্রির জন্য তুলতে শুরু করেছে। অধিক সরবরাহ থাকায় ক্রেতারা স্বস্তিতে পেঁয়াজ কিনতে পারছে।

দ্বিগুবাবুর বাজারে আসা ক্রেতা মোক্তার হোসেন বলেন, ‘পেঁয়াজের দাম বেশি হওয়ার কারণে দুই কেজির বেশি কিনা হয় না। আজ কে অনেকদিন পর পাঁচ কেজি করে কিনেছি।’

বাজারে আসা আরেক ক্রেতা সাইফুল ইসলাম বলেন, ‘বাজারে গেলে টাকার হিসাব থাকে না। আজকে কম দামে শাক-সবজি কিনতে পেরেছি। কিন্তু, মাছ-মাংসের দাম বেড়েছে। সব সময় এক কেজি পেঁয়াজ কিনা হয়। পেঁয়াজের দাম কমাতে অনেকদিন পর দুই কেজি পেঁয়াজ কিনেছি।’

RSS
Follow by Email