রবিবার, জুন ১৬, ২০২৪
Led05রাজনীতি

পাপ্পা গাজীর তাক লাগানো মিছিল, সবার প্রশ্ন কোন জেলার

লাইভ নারায়ণগঞ্জ: শুক্রবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে চলছিলো বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক আয়োজিত ছাত্র সমাবেশ। বিভিন্ন জেলা থেকে মিছিল নিয়ে আসছিলো ছাত্রলীগের নেতাকর্মীরা। এরই মাঝে হটাৎ বিশাল একটি মিছিল নজর কাড়লো সবার।

তাদের প্রশ্ন একটাই, এত বড় মিছিল কোন জেলার।

মিছিল থেকে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও মন্ত্রী পুত্র গাজী গোলাম মর্তুজা পাপ্পার স্লোগানে প্রকম্পিত হচ্ছে দোয়েল চত্বর থেকে শুরু করে সোহরাওয়ার্দী উদ্যানের পশ্চিম পাশের গেট।

মিছিলটি ছিলো রূপগঞ্জ আসনের এমপি বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর পুত্র গোলাম মর্তুজা পাপ্পার নেতৃত্বে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের। সেখানে উপস্থিত ছিলো রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের পাঁচ থেকে ছয় হাজার নেতাকর্মী।

এর আগে, শুক্রবার (১ সেপ্টম্বর) সকাল থেকে রূপগঞ্জের প্রতিটি ইউনিয়ন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডা. শহীদুল্লাহ হল প্রাঙ্গনে উপস্থিত হতে থাকে ছাত্রলীগ নেতাকর্মীরা। সকাল গড়িয়ে দুপুর হওয়ার পাশাপাশি ডা. শহীদুল্লাহ হল প্রাঙ্গনে বাড়তে থাকে নেতাকর্মীদের ভিড়।

মন্ত্রী পুত্র গাজী গোলাম মর্তুজা পাপ্পার স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো মাঠ।

দুপুর ২টার দিকে ডা. শহীদুল্লাহ হল প্রঙ্গন থেকে গোলাম মর্তুজা পাপ্পার নেতৃত্বে লাল টুপি মাথায় দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের উদ্দেশ্যে বেড় হয় নেতাকর্মীরা।

এরই মাঝে শুরু হয় বৃষ্টি। তাতেও বাধা কিসের? বৃষ্টিতে ভিজেই গোলাম মর্তুজা পাপ্পার স্লোগানের সাথে তালে তাল মিলিয়ে গন্ত্যবের উদ্দেশ্যে এগিয়ে যায় নেতাকর্মীরা। বিশাল ওই মিছিলটি দেখে অবাক হয়েছে বিভিন্ন জেলা থেকে আসা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিভিন্ন জেলা থেকে বড় বড় মিছিল আসলেও, গোলাম মর্তুজা পাপ্পার নেতৃত্বে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের মিছিলটি ছিলো তাক লাগানো। দোয়ল চত্বর থেকে শুরু করে সোহরাওয়ার্দী উদ্যানের পশ্চিম পাশের গেট পর্যন্ত বিস্তৃত ছিলো মিছিলটি। মিছিলটি ওই সড়কে প্রবেশ করলে বিভিন্ন জেলার হাজারো নেতাকর্মীর রাস্তার ডিভাইডারের উপর দাড়িয়ে উপভোগ করছিলো বিমাল ওই মিছিলটি।

বর্তমানে ছাত্রলীগের কোন পদে না থাকলেও রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের আইকন হিসেবে মানা হয় মন্ত্রী পুত্র গোলাম মর্তুজা পাপ্পাকে। আওয়ামী লীগের বিভিন্ন সভা সমাবেশে প্রায়ই দেখা যায় তার বিশাল বিশাল শো-ডাউন। বর্তমানে তিনি রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

মিছিলের শুরুতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য বিভিন্ন দিকনির্দেশনা দেন গোলাম মর্তুজা পাপ্পা। তিনি বলেন, আগামী নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রীকে আবারো জয়ী করার বিকল্প কিছু নেই। আমরা আবারো রূপগঞ্জ থেকে নৌকাকে বিজয় করে শেখ হাসিনাকে উপহার দিবো। আর এজন্য ঐক্যবদ্ধ ভাবে নেত্রীর নির্দেশ মেতাবেক কাজ করে যাবো।

RSS
Follow by Email