রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Led01রাজনীতি

নৌকার ইশারা সেলিম ওসমানের দিকে!

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: তিন হাজার ৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি করে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ২৯৮টি আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। কিন্তু নারায়ণগঞ্জ-৫সহ দুটি আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। পরবর্তীতে ঘোষণা করার কথা হলেও আওয়ামী লীগ থেকে শুরু করে রাজনৈতিক নেতাদের মধ্যে নানা আলোচনা শুরু হয়েছে।

এক সভায় নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টি থেকে বর্তমান সংসদ সদস্য সেলিম ওসমানকে নিয়ে মন্তব্য করেছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী। তিনি এক সভায় বলেছেন, সেলিম ভাই জাতীয় পার্টিতে থাকতে পারেন না; সেলিম ভাইয়ের মার্কাটা নৌকা করে দেয়া হোক।

এদিকে, নারায়ণগঞ্জ-৫ আসনের সেলিম ওসমানকে আওয়ামী লীগ থেকে নৌকার মনোনয়নপত্র দেয়া হবে! এমন গুঞ্জন এখন শহর জুরে। সরাসরি কেউ মন্তব্য না করলেও আকার ইঙ্গিতে নৌকার ইশারা করছে সেলিম ওসমানের দিকে। সেলিম ওসমান নিজেও বিভিন্ন সভায় বলেছেন ‘আজ একটি দলের থেকে ৬জন মানুষ মনোনয়ন কিনলেন। দলের প্রধান কি এখন একজনকে মনোনয়ন দিয়ে ৫জনকে হারাবেন। কি কারণে নারায়ণগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হলো না তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। অনেকেই আবার বলছে আমি লাঙ্গলে নির্বাচন করবো নাকি নৌকায় করবো। আজ আমি লাঙ্গলে মনোনয়ন পেয়েছি। তবে মঙ্গলবার সবাই জেনে যাবেন আমি কোন মার্কায় নির্বাচন করছি। আমি সবসময় ডিজিটাল নিয়মে চলি। আমি হয়তো একমাত্র ব্যক্তি যে জনগণের মতামত নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছি। আমি জানি না এখনো কি হচ্ছে, ১৫ই ডিসেম্বর পর্যন্ত আপনাদের ধৈর্য ধারণ করতে হবে; ১৮ ডিসেম্বর থেকে প্রচারণা শুরু হবে।

অন্যদিকে সেলিম ওসমানের নৌকার ইশারাকে আরও একধাপ এগিয়ে দিয়েছেন সংসদ সদস্য শামীম ওসমান। তিনি এক সংবাদ সম্মেলনে বলেন, নারায়ণগঞ্জে প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা একটা টান, অনুভূতি আছে, এটি নারায়ণগঞ্জ-৫ আসনের নমিনেশন দেখলেই বুঝবেন।

নারায়ণগঞ্জ-৫ আসন থেকে এখন পর্যন্ত আওয়ামী লীগ থেকে ৬জন মনোনয়নপত্র কিনেছেন। এরা হলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি.এম আরাফাত, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী রেজা উজ্জল ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল (ভিপি বাদল)।

RSS
Follow by Email