শনিবার, জুন ১৫, ২০২৪
Led05বিশেষ প্রতিবেদনরাজনীতি

নেতৃত্বের প্রতিযোগিতায় এগিয়ে সগীর

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে ঘিরে প্রস্তুত এক ঝাঁক তরুন নেতৃবৃন্দ। তবে, জাতীয় নির্বাচনকে সামনে রেখে শক্তিশালি কমিটি গঠনের ক্ষেত্রে সঠিক হাতেই তুলে দিতে হবে নারায়ণগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের দায়িত্ব। আর এ লক্ষ্য নিয়েই এগিয়ে চলছে সকল কর্মকান্ড। চলছে মাঠ পর্যায়ের জরিপ।

এবারের সম্মেলনে পুরাতনের পাশাপাশি দেখা যাচ্ছে বিভিন্ন নতুন মুখ। অনেকের আবার নেতৃত্ব দেয়ার ক্ষমতা না থাকলেও আছে জেলার শীর্ষ নেতৃবৃন্দদের সাথে সম্পর্ক। তবে, কোন অংশেই পিছিয়ে নেই সত্যিকারের রাজপথ দখলে রাখা স্বেচ্ছাসেবক লীগের নেতারাও।

খোঁজ নিয়ে জানা যায়, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতির পদে আগ্রহী অনেকে। যাদের মধ্যে একাধীক প্রার্থীই অতিতে রাজপথে ছিলেন, দলের দুঃসময়ে করেছেন বহু আন্দোলন সংগ্রাম। নেতৃত্বেও যাদের রয়েছে সূক্ষ্মতা। এরকমই একজন সগীর আহম্মেদ। জেলার সভাপতির পদে এগিয়ে রয়েছে তার নাম। এক সময়ের ঢাকা কলেজ ছাত্রলগের নেতৃত্বও ছিলো এই সগীর আহম্মেদের হাতেই। পালন করেছিলেন সভাপতির দায়িত্ব।

জানা গেছে, সগীর আহম্মেদের রয়েছে বিশাল কর্মী সমর্থক ও নেতৃত্ব প্রদানের গুনাবলী। জেলার শীর্ষ নেতৃবৃন্দ থেকে শুরু করে তৃণমুল পর্যায়ে রয়েছে তার পরিচিতি। তাই নেতৃত্বদান থেকে শুরু করে শীর্ষ অনেক আওয়ামী লীগ নেতৃবৃন্দদের পছন্দের পাত্র তিনি। তার বসবাস সোনারগাঁয়ে হলেও জেলার রাজনীতিতেই তাকে বেশি দেখা যায়। দলিও বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি আন্দোলন সংগ্রামেরও তার সরব উপস্থিতি লক্ষনীয়।

আওয়ামী লীগের দুঃসময়েও বিভিন্ন আন্দোলন সংগ্রামে রাজধানীতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতেন এই সগীর আহম্মেদ। তার নেতৃত্বে ঢাকা কলেজ ছাত্রলীগের জনসমাগম ছিলো বেশ আকর্ষনীয়।

একই ভাবে নারায়ণগঞ্জ স্বেচ্ছাসেবক লীগকেও আকর্ষনীয় ও রাজপথে জোড়াল ভুমিকা রাখার মতো করে, গড়ে তোলার প্রত্যাশা ব্যক্ত করেছেন এই স্বেচ্ছাসেবক লীগ নেতা।

জানা গেছে, আগামী ৩১ জুলাই নগরীর খানপুর হসপিটাল রোডে অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন। এখন চলছে শেষ মুহুর্তের প্রস্ততি। সম্মেলনটিকে স্মরনিয় করে রাখতে বিভিন্ন উদ্যাগ নিচ্ছে নেতৃবৃন্দরা। আর এ লক্ষ্যে গঠন করা হয়েছে সম্মেলন প্রস্তুত কমিটিও।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে নারায়ণগঞ্জে বিভিন্ন জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দদেরও উপস্থিত থাকার কথা রয়েছে।

RSS
Follow by Email