বুধবার, জুন ১৯, ২০২৪
Led03আদালতজেলাজুড়েসদরসোশ্যাল মিডিয়া

নিতাইগঞ্জে অভিযান: ১৬৩ টাকায় তেল বিক্রির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে

লাইভ নারায়ণগঞ্জ: জাতীয় ভোক্তা অধিকারের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান মন্তব্য করেছেন ‘আগামী পহেলা মার্চ সারা দেশে ১৬৩ টাকায় বোতলজাত তেল বিক্রি শুরু হবে যারা এর ব্যত্যয় করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নিতাইগঞ্জ কেরশিন ঘাটের পাশে আরকে দাশ রোড এলাকার ‘আহসানুল্লাহ এন্টারপ্রাইজ’ নামে একটি সয়াবিন তেলের দোকান পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

জনগণের স্বাস্থ্য ঝুঁকি কমাতে দ্রুত সময়ের মধ্যে ভোজ্য তেল বোতল ও প্যাকেট জাত করে সরবরাহ করা হবে জানিয়ে মহাপরিচালক বলেন, আগামীতে শতভাগ তেল বোতল ও প্যাকেট জাত করা হবে। এতে দুই-তিন টাকা খরচ বাড়লেও কমবে মৃত্যু ঝুঁকি। কারণ ভোজ্য তেল ক্রয়-বিক্রয়ে অনিরাপদ ড্রাম ব্যবহার করা হয়। অস্বাস্থ্য তেল খাওয়ার পর মানুষের হার্ট অ্যাটাক হয়। এছাড়া ড্রামে নানা ধরনের ক্যামিকেল থাকায় কিডনির ক্ষতি হয়। এ কারণে অল্পবয়সীরাও কিডনি রোগে ভুগছে। তাই জনগণের স্বাস্থ্য ঝুকি কমাতে সব ধরনের তেল বোতল ও প্যাকেট জাত করা হবে।

আগামী কাল থেকে সারা দেশের ডায়াগনস্টিক ও ক্লিনিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করবে বলে জানান মহাপরিচালক।

এ অভিযানে আরও উপস্থিত ছিলেন, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এর বিভাগীয় প্রধান (রোগতত্ত্ব ও গবেষণা) প্রফেসর সোহেল রেজা চৌধুরী, চেম্বার অব কমার্সে পরিচালক সোহেল আকতার, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার রীতা রানী পাল, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ডেপুটি ডাইরেক্টর আতিয়া রহমান, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান, ক্যাব নারায়ণগঞ্জের যুগ্ম সম্পাদক বিল্লাল হোসেন রবিনসহ পুলিশ সদস্যরা।

এর আগে দিন ব্যাপী ভোজ্যতেল ক্রয়-বিক্রয়ে অনিরাপদ ড্রাম ব্যবহার বন্ধে ব্যবসায়ীদের অংশ গ্রহনে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয় নারায়ণগঞ্জে।

RSS
Follow by Email