রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
জেলাজুড়েফতুল্লারাজনীতি

নিজের মধ্যে পরিবর্তন আনলেই মানুষের উপকার করা সম্ভব: শাহ নিজাম

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম বলেছেন, মানুষ হলেন আশরাফুল মাখলুকাত। আল্লাহ তা‘লা আমাদের বিবেক দিয়েছেন। যতক্ষণ পর্যন্ত আমরা আমাদেরক বিবেককে না জাগ্রত করতে পারবো ততক্ষণ পর্যন্ত আমাদের মধ্যে পরিবর্তন আসবে না। বিবেক জাগ্রত না হলে যতবর আলেমের বয়ানই না শুনেন কেন হৃদয়ে কোন পরিবর্তন আসবে না। ধরেন কোন বড় আলেমের বয়ানে আসলেন, উনার বয়ান মন দিয়ে শুনলেন। কিন্তু বাইরে গিয়ে যে যার কাজ করতে লাগলেন। যে সুদের ব্যবসা করে সে সুদের ব্যবসায় নিয়োজিত, যে জমি দখল করে সে জমি দখলে ব্যস্ত। তারা জীবনে কোন পরিবর্তন আনতে পারলেন না। ভালো কাজ করতে পারলেন না।

সোমবার (১ এপ্রিল) ফতুল্লায় বাংলাদেশে জমইয়তে হিযবুল্লাহ আয়োজিত ইছালে সওয়াব ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ফতুল্লা থানা যুবলীগের সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম, ফতুল্লা থানার যুবলীগ নেতা মো. আজমত।

মাহফিলে শাহ নিজাম বলেন, ন্যায়-অন্যায়, ভালো-মন্দ কোনটা তা বিবেকের মাধ্যমে নির্ধারণ করতে হবে। মানুষের কল্যাণে কিভাবে কাজ করা যায়, কিভাবে আল্লাহকে খুশি করা যায় এ চিন্তায় মগ্ন থেকে কাজ করাই হলো একজন মুমিনের দায়িত্ব বলে আমি মনে করি। আমার একটাই প্রার্থণা, আমরা যেন দিল থেকে কুরআন, রাসূলের কথা ধারণ করতে পারি, আল্লাহ ও রাসূলের দেখানো পথে চলতে পারি এবং মনে পরিবর্তন আনতে পারি। তবেই আল্লাহর সন্তুষ্টি অর্জন করা যাবে এবং সমাজের মানুষের উপকার করা যাবে।

RSS
Follow by Email