বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Led02জেলাজুড়েফতুল্লাসিদ্ধিরগঞ্জ

না.গঞ্জ-৪ আসনে নতুন ভোটার ৬১ হাজারের বেশী

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে সব চেয়ে বেশী ভোটার সংখ্যায় আসে নারায়ণগঞ্জ-৪ আসন । নারায়ণগঞ্জে দুটি থানা মিলিয়ে গুরুত্বর্পূণ একটি সংসদীয় আসন হলো ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ-৪)। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ -৪ সদর উপজেলা আংশিক ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (ওয়ার্ড ১-১০) এবং ৫টি ইউনিয়ন পরিষদ মিলিয়ে স্থায়ী ২২৮ ও অস্থায়ী ১টিসহ মোট ২২৯টি ভোট কেন্দ্র রয়েছে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে সম্ভাব্য প্রার্থী আছেন ৪ জন। এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২ জন। এরা হলেন সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও জাতীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশ। এছাড়া স্বতন্ত্র হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন গণমাধ্যমকর্মী রাশেদুল ইসলাম রাশেদ এবং তৃণমূল বিএনপি থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এড. আলী হোসাইন।

এদিকে, গতবারের চেয়ে এবার নারায়ণগঞ্জ-৪ আসন তথা ফতুল্লা-সিদ্ধিরগঞ্জে ভোটার সংখ্যা বেড়েছে। বিগত নির্বাচনে এই আসনে ভোটার সংখ্যা ছিলো ৬ লাখ ৩২ হাজার ৬২২জন ভোটার। এবার ভোটার সংখ্যা বেড়েছে ৬১ হাজার ৫৮৫ জন। এবার এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৬ লাখ ৯৪ হাজার ২০৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আছে ৩ লাখ ৫৭ হাজার ৩০৫জন ও নারী ভোটার সংখ্যা আছে ৩ লাখ ৫৫ হাজার ৪০০জন। এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছে ৩জন।

এছাড়া নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে এবার ভোটকেন্দ্র রয়েছে ২২৯ টি ও স্থায়ী ভোট কক্ষ আছে ১৫২৪ ও অস্থায়ী ৩৮টিসহ মোট সংখ্যা ১৫৬২ টি।

RSS
Follow by Email