রবিবার, জুন ১৬, ২০২৪
রাজনীতি

না.গঞ্জ-৪ আস‌নে গামছা প্রতী‌কে ম‌নোনয়নপত্র কিন‌লেন দে‌লোয়ার

লাইভ নারায়ণগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসন থেকে কৃষক শ্রমিক জনতা লীগের (গামছা প্রতীক) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন শ‌ফিকুল ইসলাম দে‌লোয়ার। তিনি বর্তমানে কৃষক শ্রমিকজনতা লীগ কেন্দ্রীয় ক‌মি‌টির সাংগঠ‌নিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা ক‌মি‌টির সভাপ‌তির দায়িত্ব পালন করছেন।

শ‌নিবার (২৫ নভেম্বর) দুপুরে নেতাকর্মীদের নিয়ে রাজধানীর মতিঝিলে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ ক‌রেন তি‌নি। বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তমের প্রতিষ্ঠিত দল হলো কৃষক শ্রমিক জনতা লীগ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে গত সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে কৃষক শ্রমিক জনতা লীগ। চলবে রবিবার (২৬ নভেম্বর) পর্যন্ত।

দলীয় সূত্র হতে জানা যায়, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর পক্ষে গাজীপুর জেলা শাখার সভাপতি আব্দুর রহমান টাঙ্গাইল-৮ সখিপুর বাসাইল আসনের মনোনয়ন পত্র ক্রয় করেছেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধে কাদেরীয়া বাহিনীর প্রধান ও ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী কাদের সিদ্দিকী ১৯৯৯ সালে আওয়ামী লীগ থেকে বেরিয়ে গিয়ে নতুন একটি দল গঠন করেন। এর স্লোগান হচ্ছে নতুন চিন্তা নতুন শক্তি নতুন রাজনীতি। অনেক চড়াই উৎরাই পেরিয়ে দলটি টিকে আছে। তবে দলের কেন্দ্রীয় কমিটির বর্তমান সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীক অসুস্থ হয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এছাড়া কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক গাজীপুরের ইকবাল সিদ্দিকী ও টাঙ্গাইল জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলামের অকাল মৃত্যুতে দল ক্ষতিগ্রস্ত হয়। ২০১৮ সালের নির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগ ড. কামাল হোসেনের নেতৃত্ব ঐক্যফ্রন্টে গিয়ে নির্বাচন করে। যদিও পরে কাদের সিদ্দিকী এ সিদ্ধান্তকে ভুল বলে বক্তব্য দেন। ২০২২ সালের ডিসেম্বর মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাদের সিদ্দিকীর সাক্ষাৎ রাজনৈতিক মহলে ব্যাপক আলোচনার সৃষ্টি করে। সাক্ষাতের পর থেকে গামছার নেতাকর্মীদের সাংগঠনিক তৎপরতা বেড়ে যায়।

RSS
Follow by Email