শনিবার, জুন ২২, ২০২৪
Led02আদালতজেলাজুড়েরাজনীতিশিক্ষাসদর

না.গঞ্জ হাই স্কুলের এডহক কমিটি বাতিলের নির্দেশনা স্থগিত

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ। এ স্কুলের গভর্নিং বডি সভাপতির দায়িত্ব পালন করছেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল। চলতি বছরের ২৪ জানুয়ারি পুনরায় গভনিং বডির ৪ সদস্যের এডহক কমিটি গঠন করা হয়। এতে চন্দন শীলকে সভাপতি করে শিক্ষক প্রতিনিধি মাহবুবুর রহমান, অভিভাবক প্রতিনিধি দেলোয়ারা বেগম মায়া এবং প্রধান শিক্ষকে সদস্য করা হয়।

পরবর্তীতে নির্বাচন না করে এডহক কমিটি গঠনের পর বর্তমান কমিটির অভিভাবক সদস্য সরকার আলম, ওয়াহিদ সা’দত বাবু ও দাতা সদস্য আবদুস সালাম হাইকোর্টে রিট দায়ের করেন। পিটিশন নং- ১০৩৯/২০২৪ এর মাধ্যমে দায়েরকৃত রিটের প্রেক্ষিতে ব্যারিস্টার মেহেদী হাসান ও ব্যারিস্টার শাহেদ আহমেদ সাদী ৬ ফেব্রুয়ারি রীটের শুনানী করেন। শুনানীর পর বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোঃ আতাবউল্লাহ’র বেঞ্চ থেকে চন্দন শীলকে এডহক কমিটির সভাপতি করে গঠিত কমিটি বাতিল করার আদেশ দেন।

পরবর্তীতে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগ কমিটি বাতিল করার নির্দেশনাকে ৮ সপ্তাহের জন্য স্থগিত করেছে। সোমবার আপিল বিভাগের বিচারপতি এম এনায়েতুর রহিম এ আদেশ দিয়েছেন।

জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল লাইভ নারায়ণগঞ্জকে জানান, ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের গভনিং বডির এডহক কমিটি গঠন করা হয়। কিন্তু কমিটি হওয়ার পর এই কমিটির বিরুদ্ধে হাইকোর্টে রিট করা হয়। আমরা ওই রিটের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করি। সেই আপিলের প্রেক্ষিতে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগ কমিটি বাতিল করার নির্দেশনাকে ৮ সপ্তাহের জন্য স্থগিত করেছে।

RSS
Follow by Email