শনিবার, জুন ২২, ২০২৪
ফতুল্লাবন্দরসদরসিদ্ধিরগঞ্জ

না.গঞ্জ সিটিতে ১লাখ ৩৩হাজর ৯৮২শিশুকে খাওয়ানো হবে ‘ভিটামিন এ’

লাইভ নারায়ণগঞ্জ: শনিবার (১ জুন) থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩৪০টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী প্রায় ২৪ হাজার ১৬৭ শিশু ও ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ১ লাখ ৯ হাজার ৮১৫ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ক্যাম্পপেইন চলাকালীন সময়ে জনসাধারণের মাঝে বিভিন্ন স্বাস্থ্য ও পুষ্টিবার্তা প্রচার করা হবে।

বৃহস্পতিবার (৩০ মে) নগরভবনের ৬তলায় সভা কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এনসিসির মেডিকেল অফিসার ডা. অফিসার নাফিয়া ইসলাম।

তিনি আরও জানান, সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডকে তিনটি জোনে ভাগ করে লক্ষ্য মাত্রা নির্ধারন করা হয়েছে। এরমধ্যে জোন-১ সিদ্ধিরগঞ্জ অঞ্চলে ১ থেকে ৯নং ওয়ার্ডে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ৭২৭ শিশু ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪৪ হাজার ৯০৭ শিশু, জোন-২ নারায়ণগঞ্জ অঞ্চলে ১০ থেকে ১৮নং ওয়ার্ডে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ৮০৩ শিশু ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩৯ হাজার ৭৩ শিশু, জোন-৩ কদম রসুল অঞ্চলে ১৯ থেকে ২৭নং ওয়ার্ডে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ৬৩৭ শিশু ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৫ হাজার ৮৩৪ শিশু। সিদ্ধিরগঞ্জ অঞ্চলে ১১০টি, নারায়ণগঞ্জ অঞ্চলে ১৫০টি ও কদমরসুল অঞ্চলে ৮০টি টিকাদান কেন্দ্রে একযোগে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

ডা. অফিসার নাফিয়া ইসলাম জানান, ভিটামিন শুধুমাত্র অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে তা নয়, ভিটামিন এ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। বাংলাদেশে ভিটামিন এ এর অভাবজনিত সমস্যা প্রতিরোধে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন একিভুত হয়ে বছরে দুইবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পালন করে থাকে।

RSS
Follow by Email