শনিবার, জুলাই ২৭, ২০২৪
Led02জেলাজুড়েসদর

না.গঞ্জ প্রভাবশালী এলাকা, বিনা দুর্নীতিতে প্রভাবশালী হওয়া যায় না: দুদক কমিশনার

লাইভ নারায়ণগঞ্জ: নগরীতে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। জেলা শিল্পকলা একাডেমিতে বৃহস্পতিবার (৬ জুন) সকাল ১০টা থেকে এই শুনানি শুরু হয়। জেলা প্রশাসক মাহমুদুল হকের সভাপতিত্বে গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক।

অনুষ্ঠানে দুদক কমিশনার মো. জহুরুল হক বলেন, দুর্নীতিগ্রস্থ ব্যক্তিদের আমরা একটু বেশি সম্মান করি। যাতে সে দুর্নীতি করতে আরও উৎসাহিত হয়। বিশ্বের কোন দেশ দুর্নীতিগ্রস্থ ব্যক্তিদের সম্মান করে না। একজন ঋণ খেলাপি, দুর্নীতিগ্রস্থ সে যদি পাশের রাস্তা দিয়ে আসে, আমরা এগিয়ে যাই তাকে আনতে। কখনো বলি না, তুমি দুর্নীতিগ্রস্থ তোমাকে আমি এগোতে যাবো না; এমনটা করলে দুর্নীতি কমে আসবে।


তিনি বলেন, দুর্নীতির ব্যপারে বিশ্বের বহু দেশ অনেক আইন করেছে। আর আমাদের দেশে যে যত বড় দুর্নীতিগ্রস্থ তাকে তত বেশি সম্মান করি। আপনারা এদের ঘৃণা করুন। শুধু তাদের বলবেন, আপনি দুর্নীতিগ্রস্থ ব্যক্তি আমি আপনাকে পছন্দ করি না। এটা বলতে পারলে দেশের ৮০ভাগ দুর্নীতি কমে যাবে। এমনিতেই নারায়ণগঞ্জ ধনী এলাকা, প্রভাবশালী এলাকা। যার প্রভাব বেশি, তার দুর্নীতিও বেশি। বিনা দুর্নীতিতে প্রভাবশালী হওয়া যায় না।


এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- দুর্নীতি দমন কমিশনের ঢাকা বিভাগীয় কমিশনার মোহাম্মদ মোরশেদ আলম, দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক মো. আক্তার হোসেন, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাজহার হোসেন মাজুম।

RSS
Follow by Email