শুক্রবার, জুলাই ১২, ২০২৪
Led05আদালতসদর

না.গঞ্জ জেলা শ্রম আদালত এখন চাষাঢ়া শ্রম দপ্তর ভবনে

লাইভ নারায়ণগঞ্জ: স্থান পরিবর্তন করা হচ্ছে নারায়ণগঞ্জ জেলা শ্রম আদালতের। চাষাঢ়া শহীদ মিনার সংলগ্ন নারায়ণগঞ্জ বিভাগীয় শ্রমদপ্তর ভবনের ৪র্থ ও ৫ম তলায় এটি অস্থায়ী ভাবে স্থানান্তর করা হবে।

এজন্য সোমবার (১ জুলাই) সকাল ১১টায় ওই ভবনের ৪র্থ ও ৫ম তলা পরিদর্শন করেন জেলা শ্রম আদালতের বিচারক কিরন সংকর হালদার ও তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম।

এসময় ওই ফ্লোরের কোথায় কিভাবে আদালতের কার্যক্রম অনুষ্ঠিত হবে সেই মোতাবেক সাজানোর জন্য দিক নির্দেশনা দেন তারা। কাজ দ্রুত সম্পূর্ণ করতে উপস্থিত সংশ্লিষ্ঠ কর্মকর্তাদের তাগিদ দেন মোহাম্মদ হাতেম। এছাড়া সরকারি বরাদ্দকৃত অর্থের মধ্যে কাজ সুন্দর ভাবে শেষ হতে সমস্যা হলে বিকেএমইএ সাহায্য করবে বলে জানান সংগঠনটির শীর্ষ এই কর্মকর্তা।

জানা গেছে, কিশোরগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জ এ চার জেলা নিয়ে বিচার কার্যক্রম চলবে। চারটি জেলার বিচার প্রার্থী শ্রমিক ও মালিক এখানে এসে মামলার কার্যক্রমে অংশ নেবেন।

পরিদর্শনকালে মোহাম্মদ হাতেম লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমরা শ্রম প্রতিমন্ত্রী ও সচিব সাহেবকে বলেছিলাম, শ্রম আদালতের জন্য একটি ভালো জায়গা প্রয়োজন। এক্ষেত্রে আমি তাদের দুইটি জায়গার প্রস্তাব করেছিলাম। ডাইফির পাশে শ্রম আদালত নির্মানের জন্য জায়গা রয়েছে তবে, সেটি হতে সময় লাগবে। আর শ্রম ভবনের চার ও পাঁচ তলা খালি আছে, এটিকে আপাতত ব্যবহার করা হোক। শ্রম আদালতে স্থায়ী কোন ভবন না হওয়া পর্যন্ত এটি এখানেই থাকবে।

তিনি আরও বলেন, এই মাসের মধ্যেই আদালত স্থানান্তরের কাজ শুরু হয়ে যাবে। আশা করছি চলতি মাসেই এর কাজ শেষ হবে।

এসময় বাংলাদেশ টেক্সটাইল ওয়াকার্স ফেডারেশনের সভাপতি ও শ্রম আদালতের আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাঈলসহ শ্রম আদালত, শ্রম অধিদপ্তর এবং বিকেএমইএ’র বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে, গত বছরের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের আজমেরীবাগ এলাকার ট্যাক্সেসবার অ্যাসোসিয়েশন সংলগ্ন শাহজাদা ভবনে ম্রম আদালতের কার্যক্রম শুরু করা হয়।

RSS
Follow by Email