সোমবার, মে ২০, ২০২৪
Led02আদালত

না.গঞ্জ আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী পন্থীদের ‘নতুন প্যানেল’

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের তারিখ ঘোষণা করেছে সমিতির বর্তমান কার্যকরী কমিটি। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ১১টায় আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই তারিখ ঘোষণা করা হয়।

জানা গেছে, গতবারের নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়া নেতৃত্বাধীন কমিশন এবাররের নির্বাচনও পরিচালনা করবেন। তারা হলেন- নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট আশরাফ হোসেন, অ্যাডভোকেট আবদুর রহিম, অ্যাডভোকেট মেরিনা বেগম এবং অ্যাডভোকেট সুখ চাঁদ সরকার। আপীল বোর্ডে দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট ইমদাদুল হক তারাজুদ্দিন, অ্যাডভোকেট নুরুল হুদা এবং অ্যাডভোকেট হুমায়ুন কবির।

আগামী ৩০ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সেলিম ওসমান বার ভবনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে, নির্বাচনের তারিখ ঘোষণার পরপরই সেটির বিরুদ্ধে প্রতিবাদ মিছিল করেছে বিএনপি সমর্থীত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দরা। তাদের দাবি, ‘উপজেলা আওয়ামী লীগের সভাপতিকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে। ইলেকশনের আগেই যদি ইলেকশন হয়ে যায়, তাহলে তো আর সেই ইলেকশন করে লাভ নেই।’

যদিও তাদের কথায় পাত্তা না দিয়ে নতুন প্যানেল নিয়ে নির্বাচন করার প্রস্ততি নিচ্ছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

জানতে চাইালে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বর্তমান কার্যকারী কমিটির সহ সভাপতি এড. রবিউল আমিন রনি লাইভ নারায়ণগঞ্জকে বলেন, এবার আমাদের নতুন একটি প্যানেল হবে। আমাদের সিনিয়র আইনজীবী নেতৃবৃন্দরা বসে একটি প্যানেল নির্ধারিত করে দিবে, সেই প্যানেল নিয়ে আমরা নির্বাচন করবো।

বিএনপিপন্থী আইনজীবীদের অভিযোগের বিষয়ে এড. রবিউল আমিন রনি বলেন, ‘ওনারা (বিএনপিপন্থী আইনজীবী) নির্বাচনে আসবে কি না, সেটা তাদের ব্যাক্তিগত ইচ্ছা। একই কমিশনারের অধিনে গতবার নির্বাচন হয়েছে এবং ওনাদের আইনজীবী নেতৃবৃন্দরা নিজেই বলছে যে এরকম সুন্দর নির্বাচন আগে দেখি নাই। তারা নিজেরাই বলছে যে নির্বাচন ফ্রি এন্ড ফেয়ার হইছে। এই বছর ওনাদের কি হইসে বলতে পারি না।’

RSS
Follow by Email