শুক্রবার, জুলাই ১২, ২০২৪
Led02জেলাজুড়ে

না.গঞ্জে ৪০ শতাংশ ভোটকেন্দ্র ‘ঝুঁকিপূর্ণ’, ব্যাপক নিরাপত্তা প্রস্তুতি

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের পাঁচটি সংসদীয় আসনে ৭৮২টি ভোট কেন্দ্রের মধ্যে ২৯৫টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। কম ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ৪৮৬টি কেন্দ্রকে। ঝুঁকির বিষয়টি মাথায় রেখে এরই মধ্যে নিশ্ছিদ্র নিরাপত্তা ছক তৈরি করেছে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট।

সুত্র মতে, প্রার্থী-সমর্থকদের মারমুখী আচরণ, পেশিশক্তি প্রয়োগ এবং জাল ভোট দেয়াসহ যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোয় থাকবে অতিরিক্ত ফোর্স ও বাড়তি সতর্কতা।

জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে মোতায়ন করা হয়েছে বিভিন্ন বাহিনীর ১১ হাজার সদস্য ও স্ট্রাইকিং ফোর্স- ১০৪ জন। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে মাঠে কাজ করবে মোবাইল কোর্ট এবং সেনাবাহিনী।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল লাইভ নারায়ণগঞ্জকে জানান, ‘শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ কার্যক্রম সম্পন্ন করতে ইতোমধ্যে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। কোন প্রকার অনাকাঙ্খিত ঘটনা এড়াতে প্রস্তুত জেলা পুলিশ।’

জানা গেছে, এবার জেলার পাঁচটি আসনে মোট ২২ লাখ ৫৫ হাজার ৬০ জন তালিকাভুক্ত ভোটার রয়েছেন। ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ ১৩টি নিবন্ধিত রাজনৈতিক দলের ৩৪ জন প্রার্থী এ নির্বাচনে অংশ নিয়েছেন। তাদের মধ্যে ৬ জন রয়েছেন স্বতন্ত্র প্রার্থী।

RSS
Follow by Email