শনিবার, জুন ২২, ২০২৪
Led02জেলাজুড়েরাজনীতিসোনারগাঁ

না.গঞ্জে সালমান এফ রহমান ‘ওষুধ শিল্প বাংলাদেশ অনেক এগিয়ে গেছে’

লাইভ নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, ‘ওষুধ শিল্প বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। দেশের চাহিদা মিটিয়ে বিশ্বের বহু দেশে রপ্তানি করছে। নতুন প্রযুক্তিতে কারখানা ও নতুন ওষুধ তৈরিতে ভারতীয় প্রতিষ্ঠান মতো বাংলাদেশে কাজ করছে৷ ওষুধ ব্যবসায় এটি একটি একটি সফল উদ্যোগ।’ বক্তব্যে, দেশের স্বাস্থ্য খাতে নতুনত্বে নিয়ে আসা ও অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদানের জন্য সান ফার্মা‘র প্রশংসা করেন তিনি।

শনিবার (২৫ মে) দুপুরে সোনারগাঁয়ে মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনে ওষুধ তৈরির প্রতিষ্ঠান সান ফার্মার উদ্বোধন করেছেন সালমান এফ রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথিন বক্তব্য এসব কথা বলেন প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা।

এসময় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মা, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)-এর নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন ও বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)-এর চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মোস্তফা কামাল, বাংলাদেশ এসোসিয়েশন অব ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজ এর প্রেসিডেন্ট এবং ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিঃ-এর চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর ড. আব্দুল মুক্তাদির, সেক্রেটারি জেনারেল এস এম শফিউজ্জামান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. ফিরোজ আহমেদ।

বক্তারা বলেন, বিগত দুই দশক ধরে সান ফার্মা বাংলাদেশের মানুষের জন্য সুলভ মূল্যে উচ্চমান সম্পন্ন ওষুধ সুনিশ্চিত করতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। উৎপাদনক্ষমতা বৃদ্ধির পাশাপাশি দেশে নতুন কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রতিষ্ঠিত এই নতুন কারখানায় তার প্রতিফলন। এখানে সর্বাধুনিক প্রযুক্তির পাশাপাশি বছরে প্রায় ১বিলিয়ন ট্যাবলেট ও ক্যাপসুল উৎপাদন ক্ষমতা রয়েছে বলে জানান আয়োজকরা। বিশ্বের একশোর বেশি দেশে চিকিৎসক ও ভোক্তাদের আস্থা অর্জন করায় ৬টি মহাদেশে এ প্রতিষ্ঠানের ওষুধ উৎপাদনে কারখানা করেছে। এতে প্রায় ৫০টি দেশে জনশক্তির জন্য সান ফার্মা অত্যন্ত গর্বিত।

RSS
Follow by Email