সোমবার, জুন ১৭, ২০২৪
রাজনীতিসদর

না.গঞ্জে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট’র মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি: সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে ফিলিস্তিনে গণহত্যা বন্ধ ও ইসরায়েলি দখলমুক্ত করার দাবিতে ফিলিস্তিনি জনতার সাথে সংহতি জানিয়ে (১৮ মে) বিকাল ৫টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক মহিলা ফোরাম নারায়ণগঞ্জ জেলার সভাপতি মিমি পূজা দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আক্তারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার আহবায়ক সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক নাসিমা আক্তার, মহিলা ফোরামের সংগঠক মুন্নি সর্দারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, ফিলিস্তিন দীর্ঘদিন ধরে ইজরায়েলি জায়নবাদের আগ্রাসী থাবায় বন্দি। গাজার মানুষ অবরুদ্ধ হয়ে আছে এই আগ্রাসনে। ফিলিস্তিন জাতিকে পরিকল্পিতভাবে ধ্বংস করার জন্য চলছে গণহত্যা। গত সাত মাস ধরে ফিলিস্তিনের ওপর ইসরায়েলি নৃশংস গণহত্যা অব্যাহত রয়েছে। ইতোমধ্যে ৪২ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে যার মধ্যে ১৫ হাজার শিশু। এই ভয়াবহ মানবিক বিপর্যয়ের মধ্যে রক্ষা পাচ্ছে না আশ্রয়কেন্দ্র, হাসপাতাল ও শিক্ষা প্রতিষ্ঠান। দেখা দিয়েছে তীব্র খাবার, ওষুধ ও পানি সংকট।

নেতৃবৃন্দ আরও বলেন, গাজায় গণহত্যা বন্ধের দাবিতে বিশ্বব্যাপী স্বাধীনতা ও মুক্তিকামী মানুষ যখন আন্দোলন করছে তখন খোদ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রায় ৪০টি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আন্দোলনের উপর ধড়পাকড় ও হামলা করা হচ্ছে।

মানববন্ধনের মাধ্যমে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফিলিস্তিনের ওপর হওয়া এই অন্যায় ও নীপিড়নের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আন্দোলনরত শিক্ষার্থীর উপর দমন পীড়ন বন্ধ করা সহ অবিলম্বে এই যুদ্ধকে বন্ধের ডাক দিয়েছেন।

RSS
Follow by Email