মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Led01Led05জেলাজুড়েবিশেষ প্রতিবেদন

না.গঞ্জে লাশের মিছিল: ৬ মাসে ১৬৩ লাশ

#দুর্ঘটনায় নিহত ৮৩, হত্যাকান্ডে ৪৮

লাইভ নারায়ণগঞ্জ: দেখতে দেখতে বছরের ৬টি মাস পার হয়ে গিয়েছে। আর এর মধেই প্রাচ্যের ডান্ডি খ্যাত নারায়ণগঞ্জে লাশের মিছিল দীর্ঘ হয়ে চলেছে। প্রতিনিয়তই তুচ্ছ ঘটনা থেকে শুরু করে দুপক্ষের রেশারেশিতে হত্যাকান্ড ঘটছে। কখনও প্রকাশ্যে বা কখনও নিরিবিলি জায়গায় ঘটছে নানা অঘটন। এরই সাথে অগ্নিকান্ড, সড়ক ও নদীপথে দুর্ঘটনা ঘটছেই। কেউ সড়কে যান-বাহনের চাপায়, কেউ ট্রেনে কাটা পড়ে, কেউবা পানিতে ডুবে মৃত্যুর কোলে ঢলে পড়ছে। স্ত্রী কিংবা প্রেমিকের সাথে রাগ করে অথবা জীবনের লক্ষে পৌছুতে না পেরে আত্মহত্যার পথ অবলম্বন করছে কেউ কেউ। এতে করে অনেকটাই আতঙ্কে রয়েছেন নারায়ণগঞ্জের বাসিন্দারা।

গণমাধ্যম থেকে গৃহীত তথ্য মতে, নারায়ণগঞ্জে জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত হত্যা, আত্মহত্যা, বিভিন্ন দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৬৩ জন। যেখানে হত্যাকান্ডে ৪৮ জনের, দুর্ঘটনায় ৮৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়াও আত্মহত্যার কারণে ২২ জনের ও অজ্ঞাত পরিচয়ে ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

জুন মাসে উদ্ধার হওয়া বিভিন্ন লাশের বিবরণী:

এ ২৬ জনের লাশ উদ্ধার করা হয়। জুন মাসে দুর্ঘটনায় ৯ জন, হত্যাকান্ডে ৮ জন নিহত হন। সেই সাথে অজ্ঞাত পরিচয়ে ৬ জন ও ঝুলন্ত অবস্থায় ৩ জনের লাশ উদ্ধার করা হয়।

৩০ জুন দিবাগত রাতে বন্দরে নবীগঞ্জ-মদনগঞ্জ নতুন রাস্তার পাশে আবু বক্কর সিদ্দিক নামে এক নৈশপ্রহরীর লাশ উদ্ধার করা হয়। একই দিন ভোরে রূপগঞ্জের ইট ভাটার পরিতক্ত ঘর থেকে তামিম (৯) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

২৯ জুন দুপুরে আড়াইহাজারে মারিয়া আক্তার (১২) নামের এক স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। একই দিন সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশ থেকে অজ্ঞাত পরিচয়ের এক নারীর পচে যাওয়া মরদেহ উদ্ধার করে পুলিশ।

২৭ জুন জোহরের নামাযের সময় কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের অর্থ সম্পাদক সুরজ মিয়াকে কুপিয়ে হত্যা করা হয়। একই দিন রাত ৯টায় নারায়ণগঞ্জ টার্মিনাল ঘাটের পল্টুন থেকে নদীতে পড়ে আল আমিন নামে এক যুবক নিখোঁজ হন।

২৬ জুন দুপুর দেড়টার দিকে ফতুল্লার মেঘনা ডিপোর জেটির পাশে থাকা তেলের ড্রামভর্তি ট্রলারে অগ্নিকান্ড ঘটে। এঘটনায় ফখরুদ্দিন ও কবির হোসেন খোকন নামে ২ জন ট্রলার কর্মচারী নিহত হন।

২৫ জুন রাতে সদরের মন্ডলপাড়ায় নাসির নামে এক যুবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

২৪ জুন সকালে বন্দর ইউনিয়নের ১নং ওয়ার্ড ছোট কলাবাগ এলাকায় শামীম (৪৫) নামে এক দিন মজুরের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

২১ জুন সকালে উপজেলার স্বল্পেরচর এলাকায় সমরক্ষেত্রের পাশে একটি পরিত্যক্ত জায়গা থেকে এক অজ্ঞাত লাশ উদ্ধার করে পুলিশ।

১৮ জুন ফতুল্লার মাহমুদপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মা ও তার মেয়ে নিহত হন। নিহতরা হলেন, মৃত নুর মিয়ার স্ত্রী নূর বানু (৬০) ও তার মেয়ে বিলকিস বেগম (৪০)। একই দিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রিবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল উল্টে নারীসহ দুইজন নিহত হন।

১৬ জুন বেলা সাড়ে ১১টার দিকে ফতুল্লার চর বক্তাবলী এলাকায় ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করে নৌ-পুলিশ।

১৫ জুন রাতে ফতুল্লার মাসদাইর শেরে বাংলা রোড এলাকা থেকে এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ।

১২ জুন ফতুল্লার কাশিপুর ইউনিয়নের আলীরটেক ফেরি ঘাট এলাকা থেকে অজ্ঞাত এক ব্যাক্তির লাশ উদ্ধার করেছে বক্তবলি নৌ পুলিশ।

১১ জুন সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকায় এক ভবনের ষষ্ঠ তলার বারান্দার গ্রীলের সাথে ফাঁস দেওয়া অবস্থায় সজিব নামের এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

১০ জুন সোনারগাঁয়ে মেঘনা নদীর খাল থেকে উদ্ধার করা হয় এক অজ্ঞাত যুবকের লাশ।

৯ জুন সোনারগাঁয়ে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়। নিহত যুবকের নাম রাব্বী (২২)।

৭ জুন বন্দরে এনসিসির ২৭নং ওয়ার্ডের মুরাদপুরে নিজ বাড়ির সামনে ধারালো অস্ত্রের হামলার শিকার হয়ে নিহত হন মনিরুজ্জামান মনুমনিরুজ্জামান মনু।

৬ জুন রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মো. দ্বীন ইসলাম (২৩) নামে এক তরুণ নিহত হন।

৩ জুন ফতুল্লায় বৃদ্ধা শাশুড়িকে হত্যার অভিযোগ উঠে মেয়ের জামাই নাজমুল হোসেন হিরা। একই দিন ফতুল্লার ইসদাইর বুড়ির দোকান এলাকার তোফাজ্জল হোসেন গিটারের ভাড়া বাসা থেকে সালাউদ্দিন নামে এক রংমিস্ত্রীর লাশ উদ্ধার করে পুলিশ।

১ জুন সকালে সিদ্ধিরগঞ্জের ডিএনডি খাল থেকে মো. মহাসিন (৪০) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ।

মে মাসে উদ্ধার হওয়া বিভিন্ন লাশের বিবরণী:

এ মাসে ৩১ জনের লাশ উদ্ধার করা হয়। দুর্ঘটনায় নিহত হন ২২ জন, হত্যাকান্ডে নিহত হন ৪ জন, অজ্ঞাত পরিচয়ে লাশ উদ্ধার হয় ৩ জনের। ঝুলন্ত অবস্থায় ও আত্মহত্যার কারণে লাশ উদ্ধার হয় ২ জনের।

৩০ মে রূপগঞ্জে এশিয়ান হাইওয়েতে ট্রাকের ধাক্কায় আবু বক্বর ভূইয়া পায়েল(৫৩) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত।

২৯ মে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জের আল-আমিন কারখানার সামনে ট্রাকের ধাক্কায় জুয়েল সরকার (৩৬) নামে এক হেলপার নিহত হন।

২৮ মে সিদ্ধিরগঞ্জে ডিএনডি খাল থেকে মো. আনাস (১৪) নামে এক স্কুলছাত্রের লাশ উদ্ধার করে পুলিশ।

২৭ মে সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্সের নিয়ন্ত্রন হাড়িয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে গোলাম মোস্তফা (৩৫) নামে এক ব্যক্তি নিহত হন।

২৬ মে রূপগঞ্জে গাছ থেকে পাখি ধরতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মো. মাসুম (১৪) নামে এক কিশোরের মৃত্যু হয়।

২৬ মে সিদ্ধিরগঞ্জের পাঠানটুলী জামে মসজিদ সংলগ্ন এলাকায় এনসিসির ময়লার গাড়ির ধাক্কায় অনি রানী (৩৫) নামে এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু হয়।

২৫ মে ফতুল্লার পিলকুনি পেয়ারাবাগান এলাকায় সড়কের পাশ থেকে অজ্ঞাত এক নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। একই দিন ফতুল্লার তল্লায় নির্মাণাধীন ছয় তলা ভবনের চতূর্থ তলা থেকে নিচে পরে মোঃ বাহাদুর খান(৪৫) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়।

২৪ মে সোনারগাঁ পৌর এলাকার ভট্টপুর এলাকায় সালমা বেগম (৩৫) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ।

২২ মে বন্দরে বন্ধুদের সাথে ব্রহ্মপুত্র নদীতে গোসল করতে নেমে সিহাদ (১৬) নামে এক স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়। একই দিন রূপগঞ্জে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে শিথিল নামে এক প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু হয়।

২১ মে বন্দরের লহ্মনখোলা মাদরাসা রোড এলাকায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মো. এরশাদ (৫৫) নামে এক ট্রাক সহকারী নিহত হন।

১৮ মে আড়াইহাজারে নরসিংদী-মদনগঞ্জ আঞ্চলিক মহাসড়কের নোয়াপাড়া এলাকায় ট্রাক চাপায় ফারুক (৩০) নামের এক ব্যাক্তি নিহত হন।
১৭ মে সোনারগাঁয়ের বঁরগাও এলাকা হতে ডোবার পানির মধ্যে থেকে এ যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। নিহতের নাম মিরাজ (১৬)।

১৬ মে ফতুল্লায় রাস্তা পারাপারের সময় রাশেদা বেগম (৪৮) নামে এক গৃহবধূ ট্রাক চাপায় নিহত হন।

১৫ মে নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ সড়কে ট্রাক চাপায় জুম্মন নামে এক মোটরসাইকেল চালক নিহত হন। একই দিন ফতুল্লায় নির্মাণাধীন ভবনের তৃতীয় তলার ছাদ থেকে পড়ে মো. ইসমাইল (৫৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়।

১৪ মে বন্দরে শীতলক্ষ্যা নদীর পানিতে ডুবে সজিব চন্দ্র দাস (২২) নামে এক যুবকের মৃত্যু হয়। একই দিন ফতুল্লায় চলন্ত ট্রেনে কাটা পড়ে নুরুল আমীন (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়। এছাড়াও বন্দর রেলী আবাসিক এলাকাস্থ জনৈক হাসান মিয়ার ৫ তলা ভবনের ২য় তলার ফ্লাটে সাথী আক্তার (২৮) নামে এক গৃহবধূ গলায় ফাস দিয়ে আত্মাহত্যা করেন।

১২ মে বন্দরের কদম রসুল এলাকা থেকে ৬০ বছর বয়সী অজ্ঞাতনামা এক বৃদ্ধা নারীর লাশ উদ্ধার করে পুলিশ।

১০ মে সিদ্ধিরগঞ্জে পূর্ব জালকুড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠের নিকটে নাইম (১১) নামে কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

৭ মে রূপগঞ্জে পূর্বাচল বঙ্গবন্ধু চায়না বাংলাদেশ ফ্রেন্ডশিপ এক্সিবিউশন সেন্টারের নিচতলা থেকে গৌরাঙ্গ চন্দ্র দাস (৩৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ।

৫ মে বন্দর থানার ঢাকা টু চট্টগ্রাম মহসড়কের জাঙ্গালস্থ ঢাকাগামী লেন বিএসআরএম ফ্যাক্টরী সামনে বাসের ধাক্কায় নয়ন (৩১) নামে এক পিকআপ চালক নিহত হন। একই দিন ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে জাহাঙ্গীর হোসেন (৬০) নামে এক কয়েদির মৃত্যু হয়।

৪ মে ফতুল্লায় ট্রাকের ধাক্কায় নূরে মোস্তফা (২৪) নামে যুবক নিহত হন।

৩ মে আড়াইহাজারে রামচন্দ্রদী পূর্বপাড়া গ্রামে গোলনাহার আক্তার (২৫) নামে গৃহবধূর লাশ উদ্ধার করা হয়।

২ মে সিদ্ধিরগঞ্জে আদমজী কদমতলী এলাকার একটি পরিত্যক্ত জায়গা থেকে অজ্ঞাত পরিচয়ে এক নারীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। একই দিন আড়াইহাজার উপজেলার পৃথক দুইটি স্থানে পানিতে ডুবে মৃত্যুবরণ করে দুই শিশু। মৃতরা হলো- রামচন্দ্রদী গ্রামের রহমত উল্লাহর ছেলে জোনায়েদ (৮) ও বড়ইকান্দি গ্রামের নাসির মিয়ার ছেলে নাজমুল ইসলাম (১১)।

১ মে আড়াইহাজারে ঢাকা-সিলেট মহাসড়কের শিমুলতলী এলাকায় বাসের ধাক্কায় সাইফুল ইসলাম( ৬৫) নামের এক বৃদ্ধ নিহত হন। একই দিন কাঁচপুরের কলাপট্টি এলাকায় ট্রাকের ধাক্কায় সাইফুল ইসলাম নামের এক রিকশাচালক নিহত হন।

এপ্রিল মাসে উদ্ধার হওয়া বিভিন্ন লাশের বিবরণী:

এ মাসে নারায়ণগঞ্জে ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। হত্যাকান্ডে ৫ জনের, আত্মহত্যা বা ঝুলন্ত অবস্থায় ৪ জনের লাশ উদ্ধার করা হয়। এছাড়া দুর্ঘটনায় নিহত হন ৮ জন।

২৯ এপ্রিল আড়াইহাজারে ঢাকা-সিলেট মহাসড়কের দুপ্তারা ইউনিয়নের বান্টি এলাকার রয়েল ইউভিং অ্যান্ড কাটিংয়ের সামনে সড়ক দুর্ঘটনায় সাইদুর রহমান (৪২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হন। একই দিন রূপগঞ্জে নির্মাণাধীন এক ভবনে ওয়েল্ডিং করার সময় ওই ভবন থেকে পড়ে এক মিস্ত্রি মারা গেছেন নিহত মিস্ত্রির নাম মো. আবুল হোসেন (২৪)।

২৪ এপ্রিল দক্ষিণ আফ্রিকায় ডাকাতদের হামলায় নারায়ণগঞ্জের কামাল হোসেন (৩৫) নামে যুবক নিহত হন।

২৩ এপ্রিল ছিনতাইকারীর হামলার শিকার হওয়া মো. সিফাত (১৮) নামে এক মাদ্রসা শিক্ষার্থীর মৃত্যু হয়।

২২ এপ্রিল সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লা এলাকায় চোর সন্দেহে গণপিটুনীতে বাবু (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়। একই দিন বন্দরে দায়িত্ব পালনকালে নিজের শটগানের গুলিতে আফজাল হোসেন (২৫) না, এক আনসার সদস্যের মৃত্যু হয়।

২০ এপ্রিল বন্দরে রাস্তা পারাপারের সময় বাসের চাপায় বাবা-ছেলের মৃত্যু হয়। নিহতরা হলেন সুরেষ ডাকুয়া (৩৫) ও ছেলে রোকেশ ডাকুয়া (৭)।

১৯ এপ্রিল সদর উপজেলার আল-আমিন নগর পালবাবুর পরিত্যাক্ত গুদামঘরের পাশ থেকে মোজাম্মেল (২৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ।

১৮ এপ্রিল বন্দর উপজেলার কুশিয়ারা এলাকায় মো. জুবায়ের (১৮) নামে এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। একই দিন আড়াইহাজারে অটোরিকশা ধাক্কায় আবিরা (৩) নামে এক নিহত হয়। এছাড়াও আড়াইহাজারে বিশনন্দী ইউনিয়নের দয়াকান্দা দক্ষিণপাড়া এলাকায় বেলগাছের ডালে মহিতুন বেগম (৪০) নামে এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। অন্যদিকে, ফতুল্লার পশ্চিম দেওভোগ এলাকার দুলাল মিয়ার বাড়ি থেকে রাজিব কুমার দাস(৩৫) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

১৭ এপ্রিল ফতুল্লায় পাওয়ার প্ল্যান্টের ভবন থেকে নিচে পড়ে ঝাং জি বিন (৫৫) নামে এক ইলেক্টিক্যাল ইঞ্জিনিয়ার চীনা নাগরিকের মৃত্যু হয়।

১৬ এপ্রিল বন্দরের মদনপুরে ট্রাকের ধাক্কায় আবুল কালাম (৩০) নামে এক যুবক নিহত হন। একই দিন বন্দরের লাঙ্গলবন্দে সনাতন ধর্মালম্বীদের মহাঅষ্টমী স্নানোৎসবে এসে নদীর পানিতে ডুবে রাজদ্বীপ (৯) নামে এক শিশুর মৃত্যু হয়।

৫ এপ্রিল আড়াইহাজারে সাতগ্রাম ইউনিয়নের পাচঁরুখী এলাকায় সাকিব সিকদার নামের ১০ বছরের এক শিশুর লাশ উদ্ধার করে পুলিশ।

মার্চ মাসে উদ্ধার হওয়া বিভিন্ন লাশের বিবরণী:

এ মাসে ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। হত্যাকান্ডে ১৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। অজ্ঞাত পরিচয়ে ১ জনের, আত্মহত্যার অভিযোগে ৩ জনের এবং দুর্ঘটনায় ১৩ জনের লাশ উদ্ধার করা হয়।

৩১ মার্চ সোনারগাঁয়ে এসিল্যান্ড‘র গাড়ি চাপায় ওয়াহিদ হোসেন দিলীপ (৪৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়। একই দিন সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে সাগর বাদশাহ(৪০) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ।

২৯ মার্চ রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন নুরুল হক (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়।

১৬ মার্চ রূপগঞ্জে চাচা ও চাচাতো ভাইদের হামলায় গুরুতর আহত হন। একই দিন সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত যানের ধাক্কায় সৈয়দ খালিদ হাসান জোসেফ (২৫) নামে এক মোটর সাইকেল চালক নিহত হন।

২৮ মার্চ সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ডস্থ প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় সালমা হোসেন নামে এক নারীর মৃত্যু হয়।

২৭ মার্চ ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের চাঁনমারী এলাকায় গাড়ির চাপায় ঝানু বেগম (৫০) নামে এক নারী নিহত হন। একইদিন ফতুল্লায় পৃথক জায়গা থেকে সোনিয়া(২৩) নামে এক গৃহবধু ও রাহাত(২২) নামে যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। একই দিন আড়াইহাজারের ছনপাড়া এলাকায় অনডিউটি কালীন বাসের ধাক্কায় আব্দুল গফুর নামে এক পুলিশ সদস্য নিহত হন।

২৪ মার্চ চাষাঢ়ায় সিলভার ক্রিসেন্ট হসপিটাল নামে একটি ক্লিনিকে চিকিৎসারত অবস্থায় মেহেনাজ আক্তার আনিকা নামে এক গৃহবধূর মৃত্যু হয়।

২১ মার্চ শহরের খানপুর কাজিপাড়া আল হেরা ক্লিনিকের পাশের ময়লারস্তুপ থেকে এক নবজাতক কন্যার মরদেহ উদ্ধার করে পুলিশ।

১৭ মার্চ সোনারগাঁয়ের কাঁচপুরের বাঘরী গ্রামে ডাকাতির অভিযোগে এলাকাবাসীর গণপিটুনিতে ৩ জন নিহত হন। হাসপাতালে নেওয়ার সময় আরও ১জন নিহত হন। ঘটনার পরদিন ব্রহ্মপুত্র নদে আরও ১জনের লাশ ভেসে উঠে।

১৬ মার্চ ফতুল্লায় দাপা শৈলকুড়া এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কে ট্রাক চাপায় মনির হোসেন (৩৫) নামে এক মোটর সাইকেল আরোহী নিহত হন।

১৪ মার্চ ফতুল্লায় পিলকুনি এলাকায় কবরস্থানে রাজু (১৭) নামে এক অটোরিক্সা চালকের লাশ উদ্ধার করে পুলিশ।

১১ মার্চ চর সৈয়দপুরে আল-আমিন নগরে শীতলক্ষ্যায় এক অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করে নৌপুলিশ।

১০ মার্চ ফতুল্লার বাসিন্দা নিপা আক্তার(৩০) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ। একই দিন নগরীর খানপুরে একটি ক্লিনিকে চিকিৎসারত অবস্থায় মোস্তাকিম নামে এক শিশুর মৃত্যুর হয়।

৯ মার্চ সোনারগাঁ উপনির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে ২ গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে হৃদয় (২২) নামে এক যুবক নিহত হন।

৫ মার্চ চর সৈয়দপুর এলাকা থেকে অনন্যা কর্মকার (৩৮) নামে এক নারীর লাশ উদ্ধার করে পুলিশ।

৪ মার্চ চাষাঢ়া রেল স্টেশনের নিকটে ট্রেনে কাটা পড়ে আব্দুল গনি মিয়া (৭২) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়।

৩ মার্চ সোনারগাঁয়ে ট্রাকের চাপায় ইমরান (২৬) নামের এক পথচারী নিহত হন।

২ মার্চ রূপগঞ্জের পূর্বাচল ফায়ার সার্ভিস কার্যালয়ের সামনে আন্ডার পাসের ছাদে বাসের ধাক্কা লেগে সড়ক দুর্ঘটনায় আখিল (১২) নামে এক যাত্রী নিহত হন। একই দিন সোনারগাঁয়ে ট্রাকের ধাক্কায় সোহাগ(১৬) নামে এক কিশোরের মৃত্যু হয়।

১ মার্চ সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডেমরামুখী শিমরাইল মোড় অংশে ট্রাকের সাথে অটোরিক্সার ধাক্কায় এক বৃদ্ধার মৃত্যু হয়। একইদিন ফতুল্লায় ইজিবাইকের ধাক্কায় এক কিশোর নিহত হন।

ফেব্রুয়ারি মাসে উদ্ধার হওয়া বিভিন্ন লাশের বিবরণী:

এ মাসে ২৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। হত্যাকান্ডে ৯ জন. আত্মহত্যার কারণে ৫ জন এবং দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন।

২৯ ফেব্রুয়ারি রাজধানীর বেইলি রোডে অগ্নিকান্ডের ঘটনায় নারায়ণগঞ্জের ২ জন নিহত হন। নিহতরা হলেন শান্ত হোসেন (২৩) ও ফৌজিয়া আফরিন রিয়া (২২)। একই দিন বন্দরে লেজার্স আবাসিক এলাকায় দিপালী রানী (৪০) নামে এক গৃহবধূকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে।

২৭ ফেব্রুয়ারি আড়াইহাজারে গ্যাসের চুলার উপর পড়ে গিয়ে মারাত্মক দগ্ধ হওয়া আইরিন আক্তার (৩২) নামে এক নারী মৃত্যুবরণ করেন। একই দিন বন্দরে পারিবারিক কলহের জের ধরে ১ সন্তানের জননী আশা মনি (২২) গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

২৫ ফেব্রুয়ারি দক্ষিণ কেরানীগঞ্জের আগা নগর ছোট মসজিদঘাট এলাকায় বুড়িগঙ্গায় নদী থেকে ভাসমান অবস্থায় সাদেক মিয়া (৩৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করে নৌপুলিশ। একই দিন বন্দর কলাবাগ এলাকা হতে ইমরান (২৫) নামের এক দিনমজুরের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

২৪ ফেব্রুয়ারি ফতুল্লার কোতালেরবাগ হকবাজার এলাকায় ট্রেনে কাটা পড়ে আব্দুর রব নামে এক বৃদ্ধ নিহত হন। একই দিন ফতুল্লায় মাসদাইর পাকাপুল শোভন গার্মেন্টস এলাকা থেকে এক অজ্ঞাত নবজাতকের লাশ উদ্ধার করে পুলিশ। আবার, ফতুল্লার মুক্তারপুর এলাকায় ট্রাকের ধাক্কায় মো. শাহিন (৪৮) নামে এক ভ্যানচালক নিহত হন।

২৩ ফেব্রুয়ারি সোনারগাঁয়ে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হওয়া আব্দুর রশিদ (৪৭) নামে এক যুবক হাসপাতালে মৃত্যুবরণ করেন। একইদিন ফতুল্লার কুতুবপুর ক্যানেলপাড় এলাকায় সিগারেট খাওয়ার প্রতিবাদ করায় সালমান (১৭) নামে তরুণকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

২২ ফেব্রুয়ারি ফতুল্লায় ধুমপানে বাধা দেওয়ায় জাহিদ (২০) নামে এক তরুণকে মারধর করে হত্যা করে দুর্বৃত্তরা।

২০ ফেব্রুয়ারি বন্দরে ইজিবাইকের ধাক্কায় রায়হান (৭) নামে এক শিশু নিহত হন। একই দিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বন্দর উপজেলার কেওঢালা এলাকায় বৈদ্যুতিক খুঁটির সঙ্গে গাড়ির ধাক্কা লেগে মোহাম্মদ উল্লাহ (৩৫) ও তার শ্বশুর সিদ্দিকুর রহমান (৬০) নিহত হন।

১৭ ফেব্রয়ারি আদমজী-নারায়ণগঞ্জ নাগিনা জোহা মহাসড়কের শিমুলপাড়া পূর্ব মুনলাইট এলাকায় ব্যাটারি চালিত ইজিবাইকের চাপায় মজনু মিয়া (৪৮) নামে এক ব্যক্তির মৃত্যু হয়।

১৬ ফেব্রুয়ারি সোনারগাঁয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে পারভেজ হোসেন (২৮) নামে এক যুবক নিহত হন।

১৩ ফেব্রুয়ারী জালকুড়ি করইতলা এলাকার সড়কে মটরসাইকেলের সাথে ধাক্কা লেগে এক যুবক নিহত হন।

১২ ফেব্রুয়ারি আড়াইহাজারে গোপালদি রামচন্দ্রী সড়কের বাইরাদি এলাকায় সড়ক দুর্ঘটনায় জিসান নামের এত কিশোরের মৃত্যু হয়।

১১ ফেব্রুয়ারী ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে জীবন (৩৫) নামের এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ।

৯ ফেব্রুয়ারি শহরের চাষাড়ায় আলামিন ওরফে দানিয়াল (২৮) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

৮ ফেব্রুয়ারি বন্দর ২১ নং ওয়ার্ডের এনায়েত নগর এলাকায় শারমিন আক্তার (১৭) নামে এক কিশোরীর লাশ উদ্ধার করে পুলিশ।

৬ ফেব্রুয়ারি আড়াইহাজারে গোপালদী পৌরসভার রামচন্দ্রদী ভূঁইয়াপাড়া এলাকায় খোকন ভূঁইয়া (৩৩) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

৫ ফেব্রুয়ারি সোনারগাঁ বৈদ্যের বাজার ইউনিয়নের হাড়িয়া গ্রামে রাস্তার পাশ থেকে রজ্জব আলী (৪৮) নামে এক অটোরিক্সা চালকের লাশ উদ্ধার করে পুলিশ। একইদিন খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল থেকে জেসমিন বেগম (৩৬) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ।

৩ ফেব্রুয়ারি সিদ্ধিরগঞ্জে মিজমিজি দক্ষিনপাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মকবুল হোসেন (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়।

১ ফেব্রুয়ারি ভিক্টোরিয়া হাসপাতালের জরুরি বিভাগ থেকে তাসনিম নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ।

জানুয়ারি মাসে উদ্ধার হওয়া বিভিন্ন লাশের বিবরণী:

এ মাসে ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। হত্যাকান্ডে ৯ জনের ও দুর্ঘটনায় ১৬ জনের মৃত্যু হয়। এছাড়াও ঝুলন্ত অবস্থায় ৫ জনের লাশ উদ্ধার করা হয়।

৩০ জানুয়ারি রূপগঞ্জে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় এক নবজাতকের মৃত্যু হয়। একই দিন সিদ্ধিরগঞ্জে গ্যাসের আগুনে একই পরিবারের শিশুসহ ৬ জন দগ্ধের ঘটনায় ২ জনের মৃত্যু হয়। নিহতরা হলেন জান্নাতি আক্তারের (১৫) ও রহিমা বেগম (৩৫)।

২৯ জানুয়ারি চাষাঢ়া রেল স্টেশন এলাকায় জামাল (১৪) নামে কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

২৯ জানুয়ারী ফতুল্লায় আয়েশা আক্তার মিতু (২৬) নামের এক তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

২৭ জানুয়ারি আল আমিন (৪২) নামে যুবককে হাতুড়ি দিয়ে মাথা থেঁতলে হত্যা করে চাচাতো ভাই সুজন মিয়া।

২৫ জানুয়ারি সোনারগাঁয়ে প্রভাকরদী মাঝেরচর স্ট্যান্ডের সামনে যুবলীগ নেতা নজরুল নজরুল ইসলামকে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

২৪ জানুয়ারি সোনারগাঁয় বাসে অপরিচিতদের হাতে খাবার খেয়ে ওমর ফারুক (৪৫) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়। একই দিন আড়াইহাজারে গোপালদী পৌরসভার সামনে থেকে ওবায়দুল হক (৬০) নামে এক প্রহরীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

২২ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সিদ্ধিরগঞ্জ এলাকায় গণপিটুনিতে ৩৬ বছর বয়সী মো. মিলন নামের এক যুবক নিহত হন। একই দিন রূপগঞ্জে তারাবো পৌরসভার গন্ধর্বপুরে সুমা আক্তার (২০) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

২০ জানুয়ারি রূপগঞ্জে ভুলতা ইউনিয়নের ভায়েলা এলাকায় অটোরিকশার চাপায় হুমায়িন (৫) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়।

১৭ জানুয়ারি বন্দর থানার চিতাশাল দীঘিরপাড় এলাকায় গোলাম রাব্বি (২২) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

১৬ জানুয়ারি আড়াইহাজারে অটো রিক্সার ধাক্কায় নূরু মিয়া (৬১) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়।

১৩ জানুয়ারি জেলা কারাগারে কালাচাঁন মিয়া (৪০) নামে এক হত্যা মামলার হাজতির মৃত্যু হয়।

১২ জানুয়ারি বন্দরে নবীগঞ্জ কবিলের মোড় থেকে মোস্তাক আহমেদ (৩৫) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। একইদিন রূপগঞ্জে হাফসা আক্তার কাকলী (২৭) নামে এক গৃহবধুর লাশ উদ্ধার করে পুলিশ। এদিকে, আড়াইহাজার উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের পুরিন্দা এলাকায় ট্রাকের নিচে চাপা পড়ে ইউনুস (২৩) ও ইয়াকুব (২১) নামে দুইজন গাড়ি মিস্ত্রির মৃত্যু হয়।

১০ জানুয়ারি সিদ্ধিরগঞ্জে সিমেন্টবাহী কার্গো ট্রাক চাপায় নাসিমা খাতুন (৪৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়।

৯ জানুয়ারি রূপগঞ্জের এশিয়ান হাইওয়ে রাস্তার পাশে একটি চোখ উপড়ানো অবস্থায় ফারুক হোসেন (২৬) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ। একই দিন সিদ্ধিরগঞ্জে এস আলম ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসাকালীন এক নারীর গর্ভের সন্তানের মৃত্যু হয়।

৮ জানুয়ারি বন্দরে কদম রসুল এলাকায় শান্তা ইসলাম (২২) নামের এক গৃহবধূর উদ্ধার করে পুলিশ।

৭ জানুয়ারি ফতুল্লায় নির্মানাধীন বহুতল ভবনের লিফটের ফাঁকে পড়ে খন্দকার জনি (৩৯) নামে এক মাছ ব্যবসায়ী নিহত হন।

২ জানুয়ারী ভিক্টোরিয়া হাসপাতালে তাসমিল নামের এক নারীর লাশ উদ্ধার করে পুলিশ। একইদিন রূপগঞ্জে ধানক্ষেত থেকে শাহিদুল ইসলাম (৩৬) নামে এক যুবকের লাশ উদ্ধার করা হয়।

১ জানুয়ারি ডিক্রিরচর গুদারাঘাটে ট্রলার ডুবির ঘটনায় মো. সেলিম (৪০), জালাল মিয়া (৫১) ও বাবুল মিয়া (৪৭) নামে ৩ ব্যাক্তির লাশ উদ্ধার করা হয়।

RSS
Follow by Email